করোনায় শিবচরে আওয়ামীলীগ নেতার মৃত্যু, হাসপাতালে নেওয়া হলো স্ত্রীকে

শিবচর বার্তা ডেক্স :
করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে শিবচর উপজেলা আওয়ামী লীগের সাবেক দপ্তর সম্পাদক বীরমুক্তিযোদ্ধা প্রবীণ শিক্ষক বশিরউদ্দিন আহমেদ ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহী —— রাজিউন)। গত কয়েক দিন ধরে তিনি ঠান্ডা জ্বও ও স্বাসকষ্টে ভুগছিলেন। সোমবার দুপুরে তাকে অসুস্থ্য অবস্থায় ঢাকার মহাখালি ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করেন। তিঁনি শেখ ফজিলাতুন নেছা সরকারী পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষক ছিলেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭২ বছর। মৃত্যুকালে তিনি দুই ছেলে এক মেয়ে ও স্ত্রী রেখে যান। নিহতের বড় ছেলে সাজ্জাদ হোসেন শিমুল তাঁর বাবা বশির উদ্দিন আহমেদের মৃত্যুর কথা নিশ্চিত করেন। এছাড়া করোনায় আক্রান্ত তার স্ত্রী সাজেদা বেগমকে মূমূর্ষ অবস্থায় সোমবার বিকেলে ঢাকায় প্রেরন করা হয়েছে। এদিকে তার মৃত্যুতে জাতীয় সংসদের চীফ হুইপ নূর-ই আলম চৌধুরী গভীর শোক প্রকাশ করেছেন ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন।
পারিবারিক সূত্র জানায়, আওয়ামীলীগ নেতা বশিরউদ্দিন আহমেদ গত কয়েক দিন ধরে তিনি ঠান্ডা জ্বও ও স্বাসকষ্টে ভুগছিলেন। সোমবার দুপুরে তাকে অসুস্থ্য অবস্থায় ঢাকার মহাখালি ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করেন। সোমবার সন্ধ্যায় তাঁর নিজ বাড়ী দ্বিতীয়খন্ড তালুকদার কান্দি পারিবারিক কবরস্থানে তাঁকে দাফন করা হয়। তার স্ত্রী সাজেদা বেগমও করোনা পজিটিভ। সোমবার বিকেলে স্বাসকষ্ট দেখা দিলে উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকায় প্রেরণ করা হয়।
শিবচর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: শশাঙ্ক চন্দ্র ঘোষ জানান, গত ১৯ জুন তাঁরা স্বামী-স্ত্রী দু’জন করোনা উপসর্গ নিয়ে হাসপাতালে এসে করোনা টেস্ট করান। পরীক্ষার ৪ দিন পর গত ২৪ জুন তাঁদের দু’জনেরই করোনা পজিটিভ আসে। অবস্থার অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য তাকে সোমবার সকালে ঢাকায় নিয়ে যাওয়া হয়। হাসপাতালে প্রবেশের পরই তিঁনি মারা যান বলে পারিবারিক সূত্র দাবী করেছে। তার স্ত্রী সাজেদা বেগমের অবস্থার অবনতি হওয়ায় একই দিন বিকেলে তাকেও ঢাকার একটি বেসরকারী হাসপাতালে ভর্তি করা হয়।