হাজার হাজার ভক্তের উপস্থিতিতে শোভাযাত্রার মধ্যে দিয়ে মাদারীপুরে তিন দিন ব্যাপী স্বরসতী পূজার উৎসব সম্পন্ন

মাদারীপুর প্রতিনিধি :
আধুনিক শব্দযন্ত্র নিয়ে বিজয় মিছিলে হাজার হাজার ভক্তের অংশ গ্রহনে নেচেগেয়ে মাদারীপুরে শেষ হলো সরস্বতী পুজার তিনদিনের আয়োজন। উৎসব দেখতে সড়কের দুইপাশে ভীড় করেন হাজার হাজার মানুষ। ইতিহাস ও ঐহিত্যকে ঘিরে এবারের আয়োজন ছিল বেশবড়। দুই কোটি টাকা ব্যয়ে এমন আয়োজনের অনুষ্ঠানে দর্শনার্থীদের নিরাপত্তায় তৎপর ছিল প্রশাসন।
জানা যায়, বুধবার শুরু হয় বিদ্যার দেবী সরস্বতী পূজা। এ বছরও মাদারীপুরে তিন দিন ব্যাপী উৎসবের আয়োজন করা হয়েছিল। তিনদিনের অনুষ্ঠান শেষে শুক্রবার রাতে পূজার প্রতিমাগুলো প্রথমে ট্রাক-পিকআপে করে শহরের গুরুত্বপূর্ণ কয়েকটি সড়ক প্রদক্ষিণ করে। বিজয় মিছিল বা শোভাযাত্রা শেষে পৌরসভার মাঠে গিয়ে সবাই একত্রিত হয়। পরে অংশ নেয়া প্রতিযোগিদের পুরস্কার দেয়া হয় পূজা উদযাপন পরিষদের পক্ষ থেকে। দেশের বিভিন্ন স্থানে সরস্বতি পূজার আয়োজন একদিন হলেও মাদারীপুরে তিনদিন চলে এই উৎসব। ব্যাপক আনন্দ উল্লাসে মেতে ওঠেন হিন্দুধর্মাবলম্বীরা। পাড়ামহল্লা থেকে শুরু করে অলিগলি। কয়েক কিলোমিটার এলাকাজুড়ে বিদ্যার দেবি সরস্বতীর মূর্তি ও আধুনিক শব্দযন্ত্র নিয়ে ভক্তবৃন্দের উল্লাস ছিল চোখে পড়ার মত। নেচেগেছে আনন্দে বিভোর হয় দর্শনার্থীরা। এদিন মধ্যরাত পর্যন্ত এমন দৃশ্য দেখতে সড়কের দুইপাশে ভীড় শিশু-কিশোরসহ নানা বয়সী মানুষের ভীড় ছিল।
মাদারীপুর পুলিশ সুপার মো: মাসুদ আলম বলেন, স্বরসতী পূজা উপলক্ষে মাদারীপুরে তিন দিন ব্যাপী জমকালো উৎসব হয়। এবছরও তার ব্যতিক্রম হয়নি। উৎসবের শেষ দিনে শোভাযাত্রায় সার্বিক নিরাপত্তায় বিপুল সংখ্যক পুলিশসহ আইন শৃংখলা বাহিনীর সদস্যরা নিয়োজিত ছিল। কোন ধরনের কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি।