মাদারীপুরে ১২শ’ কেজি জাটকা জব্দ, আটক ২ জনকে আর্থিক জরিমানা

মাদারীপুর প্রতিনিধি :
মাদারীপুরে অভিযান চালিয়ে ১২শ’ কেজি জাটকা জব্দ করেছে র‌্যাব-৮। এ সময় আটক করা হয়েছে দুইজনকে। পরে তাদের ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জরিমানা করা হয়েছে। দন্ডপ্রাপ্তরা হলো, মাদারীপুরের রাজৈর উপজেলার পূর্ব নাগরদি এলাকার গৌর মালোর ছেলে লক্ষন মালো (১৭) ও একই উপজেলার পশ্চিম রাজৈর গ্রামের ডালিম মোল্লার ছেলে জিহাদ মোল্লা (১৮)।
ভ্রাম্যমাণ আদালত সূত্র জানায়, শরিয়তপুর থেকে জাটকাবোঝাই করে একটি পিকআপ ফরিদপুর যাচ্ছে এমন খবরের ভিত্তিতে মাদারীপুর সদরের খোয়াজপুরে সড়কে তল্লাসী শুরু করে র‌্যাব-৮ মাদারীপুর ক্যাম্পের সদস্যরা। শনিবার ভোরে ওই এলাকায় একটি পিকআপে তল্লাসী করে ড্রামবোঝাই ১২শ’ কেজি জাটকা জব্দ করা হয়। এ সময় লক্ষন মালো ও জিহাদ নামে দুইজনকে আটক করা হয়। পরে জব্দকৃত জাটকাগুলো বিভিন্ন এতিমখানা ও হতদরিদ্রদের মাঝে বিতরণ করা হয়েছে। এছাড়া আটক দুইজনের প্রত্যেকে ৫ হাজার টাকা করে জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সাইফুদ্দিন গিয়াস।
মাদারীপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমাণ আদালতের বিচারক মো. সাইফুদ্দিন গিয়াস জানান, র‌্যাবের সহয়তায় জাটকা বিক্রির দায়ে আটক দুই জনকে ১০ হাজার টাকা আর্থিক জরিমানা করা হয়েছে। জব্দকৃত জাটকা এতিমখানা ও দরিদ্রদের মাঝে বিতরণ করা হয়েছে। নিয়মিত এই অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।