মাদারীপুরে স্ত্রীকে জমি লিখে না দেয়ায় স্বামীর বাড়িতে হামলার অভিযোগ

মাদারীপুর প্রতিনিধি :
মাদারীপুরে স্ত্রীর নামে সম্পত্তি লিখে না দেয়ায় স্বামীর বসতবাড়িতে ব্যাপক ভাঙচুর চালানোর অভিযোগ উঠেছে শশুর বাড়ির লোকেদের বিরুদ্ধে। এসময় বাঁধা দিলে প্রতিপক্ষের হামলায় স্বামী সৈয়দ সবুজ (৩০) ও তার মা মনি বেগম (৫০) আহত হয়েছেন । আহতরা বর্তমানে মাদারীপুর সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।
স্থানীয় ও ভুক্তভোগী সূত্র জানায়, উপজেলার সদর উপজেলার পেয়ারপুর ইউনিয়নের বলাইরকান্দি এলাকার সৈয়দ শহীদের ছেলে সৈয়দ সবুজের সাথে প্রেমের সম্পর্কে ৯ বছর আগে বিয়ে হয় পাশের গ্রামের সাইফুল তালুকদারের মেয়ে বৃষ্টি আক্তারের সাথে। বিয়ের দীর্ঘ ৯ বছর হয়ে গেলেও তাদের সংসারে কোনো সন্তান আসেনি। গত দুই বছর আগে স্ত্রী বৃষ্টি আক্তারের চাপে শশুর বাড়ির পাশে জায়গা কিনে একতলা একটি ভবন নির্মাণ করে বসবাস করে আসছিলেন সৈয়দ সবুজ। বেশ কিছুদিন ধরে স্ত্রী বৃষ্টি আক্তার ও তার শশুর বাড়ির লোকেরা সবুজকে তার সকল সম্পত্তি বৃষ্টির নামে লিখে দিতে চাপ প্রয়োগ করে। এই নিয়ে দুজনের মধ্যে পারিবারিক অশান্তি বেড়ে যায় এবং স্ত্রী তার বাবার বাড়ি চলে যায়। এসব ঘটনাকে কেন্দ্র করে রবিবার রাতে সবুজের বাড়িতে ভাঙচুর চালায় শশুর সাইফুল তালুকদার ও তার লোকজন। বাঁধা দিলে সৈয়দ সবুজ ও তার মা মনি বেগমকে দেশীয় অস্ত্র ও লাঠি দিয়ে পিটিয়ে আহত করে হামলাকারীরা। এ সময় হামলাকারীরা বাড়িতে লাগানো সকল ক্লোজড সার্কিট ক্যামেরা ভেঙে ফেলে লুটপাটও চালায় বলে অভিযোগ ভুক্তভোগীদের।
ভুক্তভোগী সৈয়দ সবুজ বলেন, আমার স্ত্রীর নামে জমি লিখে না দেওয়ায় শশুর বাড়ির লোকেরা দীর্ঘদিন ধরে হুমকি দিয়ে আসছিলো। এই বিষয়কে কেন্দ্র করে তারা গতকাল আমার বাড়িতে হামলা চালায়। আমি বাঁধা দিলে তারা আমাকে ও আমার মাকে দেশীয় অস্ত্রের আঘাতে জখম করে। পরে আমি প্রাণ বাঁচাতে পেছনের দরজা দিয়ে পালিয়ে যাই। আমার স্ত্রীর চাচা লাভলু তালুকদার বর্তমান ইউনিয়নের চেয়ারম্যান। তার নেতৃত্বেই এই হামলা ও লুটপাট হয়েছে। আমরা এর সুষ্ঠু বিচার চাই।
আহত মনি বেগম বলেন, আমার ছেলেকে মেরে ফেলার জন্য এই হামলা চালিয়েছে। আমার ছেলে কোনমতে প্রাণ বাঁচিয়ে পালিয়ে যায়। আমি বের হতে না পারায় আমার উপর হামলা চালিয়েছে। তাছাড়া বাড়ির ১০ লক্ষ টাকার জিনিসপত্র নষ্ট করে টাকা পয়সা লুটপাট করে নিয়ে গেছে।
অভিযোগের বিষয়ে জানতে চাইলে পেয়ারপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান লাভলু তালুকদার বলেন, আমি পুলিশের মাধ্যমে হামলার বিষয়ে জানতে পেরেছি। তবে এ বিষয়ে আমি জড়িত নই। তাদের পারিবারিক দ্বন্দ্ব থেকে এ ঘটনা ঘটেছে।
ঘটনার পর অভিযুক্ত সাইফুল তালুকদার পলাতক থাকায় তার বক্তব্য পাওয়া যায়নি।

মাদারীপুর সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনোয়ার হোসেন চৌধুরী বলেন, খবর পেয়ে রাতেই ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। প্রাথমিকভাবে জানতে পেরেছি স্ত্রী ও স্বামীর মধ্যকার সাংসারিক ঝামেলা থেকে এ ঘটনার সূত্রপাত। মেয়ের বাড়ির লোকেরা হামলা চালিয়ে বাড়ির সকল জিনিস ভেঙে ফেলেছে বলে অভিযোগ পেয়েছি। এছাড়াও হামলায় ২ জন আহত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। এ বিষয়ে লিখিত অভিযোগ পেলে তদন্তপূর্বক আইনগত ব্যবস্থা নেয়া হবে।