মাদারীপুরে পুলিশে চাকুরী দেয়ার কথা বলে টাকা আদায়, ২ প্রতারক গ্রেফতার

মাদারীপুর প্রতিনিধি :
মাদারীপুরে পুলিশ কনস্টেবল নিয়োগে চাকুরী দেয়ার কথা বলে টাকা আদায় চক্রের দুই সদস্যকে গ্রেফতার করেছে গোয়েন্দা পুলিশ। এ সময় তাদের কাছ থেকে নগদ টাকা ও দুটি মোবাইল জব্দ করা হয়। গ্রেফতারা হলো, ডাসার উপজেলার খাতিয়াল গ্রামের মৃত চান মিয়া মাতুব্বরের ছেলে লিটন মাতুব্বর (৫২) ও একই উপজেলার ধুয়াসার গ্রামের আবুল বাশার মাতুব্বরের ছেলে সজল মাতুব্বর (২৫)।
শনিবার বিকেলে পুলিশ সুপার কার্যালয় থেকে পাঠানো একটি প্রেস বিজ্ঞপ্তিতে জানা গেছে, ‘শুক্রবার পুলিশ লাইনস্ মাঠে বাংলাদেশ পুলিশের ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে নিয়োগের জন্য বাছাইকৃত যোগ্য প্রার্থীদের শারীরিক মাপ ও কাগজপত্র যাচাই-বাছয়ের পরীক্ষা অনুষ্ঠিত হয়। এই নিয়োগে ৯ লাখ টাকার বিনিময়ে চাকরি দেয়ার কথা বলে বেশ কয়েকজন চাকুরী প্রত্যাশীর কাছ থেকে অগ্রিম কিছু টাকা নেন প্রতারক লিটন মাতুব্বর। বিষয়টি জেলার গোয়েন্দা পুলিশের (ডিবি) নজরদারিতে ধরা পড়লে শুক্রবার বিকেলে অভিযান চালিয়ে শহরের বঙ্গবন্ধু ‘ল’ কলেজের সামনে থেকে লিটন মাতুব্বরকে গ্রেফতার করে। পরে তার দেয়া তথ্যের ভিত্তিতে শুক্রবার রাতে ডাসার উপজেলার ধুলগ্রাম এলাকায় অভিযান চালিয়ে প্রতারক চক্রের আরেক সদস্য সজল মাতুব্বরকে গ্রেফতার করা হয়। এ সময় তাদের কাছ থেকে নগদ ১৫ হাজার টাকা ও দুটি মোবাইল ফোন জব্দ করা হয়। পরে গোয়েন্দা পুলিশ বাদী হয়ে দুইজনের নামে সদর মডেল থানায় মামলা করেন। শনিবার দুপুরে দুইজনকে আদালতে তোলা হলে বিচারক তাদেরকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।
মাদারীপুরের পুলিশ সুপার মো. মাসুদ আলম বলেন, ‘পুলিশ কনস্টেবল নিয়োগে আবেদন ফ্রি ১২০ টাকা। এর বাইরে চাকুরী প্রত্যাশীদের এক টাকাও বাড়তি দরকার হয় না। কিন্তু ওই দুই প্রতারক ৯ লাখ টাকার বিনিময়ে চাকুরী দেয়ার কথা বলে প্রতারণা করার চেষ্টা করছিল। গ্রেফতারের পর ওই দুই প্রতারক তাদের অপরাধ স্বীকার করেছেন। এই প্রতারক চক্রের আরও কিছু সদস্য এ ধরণের কাজের সঙ্গে যুক্ত থাকতে পারে বলে ধারনা করা হচ্ছে। তাদের ধরতেও অভিযান চলমান রয়েছে।’