মাদারীপুরে তথ্য কমিশনের মতবিনিময় সভা

মাদারীপুর প্রতিনিধি :
তথ্য অধিকার আইন ২০০৯ বাস্তবায়নে তথ্য অধিকার অবেক্ষণ (সুপারভিশন) ও পরিবীক্ষণ মাদারীপুর জেলা কমিটির সাথে মত বিনিময় সভা করেছে বাংলাদেশ তথ্য কমিশন।
জানা যায়, জেলা প্রশাসনের আয়োজনে রবিবার দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে বাংলাদেশ তথ্য কমিশনের প্রধান তথ্য কমিশনার ডক্টর আবদুল মালেক উপস্থিত ছিলেন । মাদারীপুর স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক (উপসচিব) মোঃ নজরুল ইসলাম এর সভাপতিত্বে এসময় বাংলাদেশ তথ্য কমিশনের তথ্য কমিশনার শহীদুল আলম ঝিনুক, মাসুদা ভাট্টি, বাংলাদেশ তথ্য কমিশনের পরিচালক আবদুল হাকিমসহ তথ্য অধিকার অবেক্ষণ (সুপারভিশন) ও পরিবীক্ষণ মাদারীপুর জেলা কমিটির সকল সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।
সভায় প্রধান অতিথি বাংলাদেশ তথ্য কমিশনের প্রধান তথ্য কমিশনার ডক্টর আবদুল মালেক বলেন, আমাদের বঙ্গবন্ধু মহৎ নেতা। যিনি এই দেশ সৃষ্টি করছেন। তার হাতেই এই তথ্য অধিকার আইন শুরু হয়েছে। তিনি চেয়েছিলেন দুর্নীতি মুক্ত বাংলাদেশ গড়ে তুলতে। তাই এই আইন। তথ্য দিতে বাধ্য’ রাষ্ট্রীয় কাঠামোর মধ্যে আছে, এতে অসন্তোষ হওয়ার কিছু নেই। তথ্য অধিকার অবেক্ষণ (সুপারভিশন) ও পরিবীক্ষণ কমিটির কার্যক্রম সঠিকভাবে পরিচালিত করার লক্ষ্যে মতবিনিময় সভা করা হচ্ছে প্রতিটি জেলায়।