মাদারীপুরে জামায়াতে ইসলামির ৮ নেতাকর্মী আটক

মাদারীপুর প্রতিনিধিঃ
মাদারীপুরে জামায়াতে ইসলামির ৮জন নেতাকর্মীকে আটক করেছে সদর মডেল থানা পুলিশ। বুধবার রাত ৮টার দিকে সদর উপজেলার দুধখালী ইউনিয়নের ঠাকুরবাড়ি জামে মসজিদ পাশ থেকে তাদের আটক করা হয়।
আটককৃতরা হলেন, শহরের গোলাবাড়ি এলাকার মৃত মানিক ফকিরের ছেলে আইয়ুব আলী, সদর উপজেলার পাঁচখোলা এলাকার কেতাব আলী আকনের ছেলে আব্দুল হাই আকন, পুর্ব চরনাচনা এলাকার মৃত আনোয়ার হোসেন সিকদারের ছেলে মো. রওশন আলী সিকদার, ডাসার উপজেলার পশ্চিম বোতলা এলাকার মৃত কালু মুন্সীর ছেলে মো. ইদ্রিস মুনশি, একই এলাকার মৃত মো. সেকান্দর আলী হাওলাদারের ছেলে মো. জসিম উদ্দিন, রাজৈর উপজেলার দীঘলিয়া কাসিমপুর এলাকার আক্কাস মোল্লার ছেলে ইব্রাহিম, মোল্লাকান্দি এলাকার হাবিবুর রহমান মিয়ার ছেলে ফারুক হোসেন মিয়া, আদর্শগ্রাম এলাকার মৃত সোহরাব উদ্দিন বেপারীর ছেলে নাজিমউদ্দীন বেপারী। এর মধ্যে ইব্রাহীম রাজৈর উপজেলার পাইকপাড়া ইউনিয়ন জামায়াতে ইসলামির সভাপতি। অন্যরা রাজৈর, ডাসার ও সদর উপজেলার দায়িত্বশীল কর্মী ও সদস্য।
থানা পুলিশ জানায়, আগামী জাতীয় সংসদ নির্বাচন ঘিরে জেলায় অরাজকতা সৃষ্টি করতে জামায়াতে ইসলামির নেতাকর্মী একটি গোপন মিটিং করছে। এমন সংবাদের ভিত্তিতে দুধখালী ইউনিয়নের ঠাকুরবাড়ি জামে মসজিদ এলাকায় অভিযান চালায় পুলিশ। এ সময় ওই এলাকার একটি খোলা স্থান থেকে জামায়াতে ইসলামির ৮ জন নেতাকর্মীকে আটক করা হয়। একই সময় দৌঁড়ে পালিয়ে যায় সংগঠনটির আরও কয়েকজন নেতাকর্মী। এ সময় তিনটি মোটরসাইকেল ও জামায়াতে ইসলামিতে যোগ দিতে সদস্য ফরম জব্দ করা হয়।
মাদারীপুর সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনোয়ার হোসেন চৌধুরী সাংবাদিকদের বলেন, ‘জেলার বিভিন্ন স্থান থেকে জামায়াতে ইসলামির নেতাকর্মী একত্রিত হয়ে গোপনে সভা করার প্রস্তুতি নিচ্ছিল। খবর পেয়ে পুলিশ অভিযান চালিয়ে ৮ জনকে আটক করেছে। আমরা প্রাথমিক ভাবে ধারণা করছি, জামায়াতের নেতাকর্মীরা দলগত হয়ে একটি অরাজকতা সৃষ্টি করার পরিকল্পনা করছিল। আমরা আটককৃতদের বিরুদ্ধে আরও খোঁজ-খবর নিচ্ছি। তবে তাদের বিরুদ্ধে রাজনৈতিক কোন মামলা নেই।’