মাদারীপুরে চোর ও ডাকাত চক্রের ৭ সদস্য গ্রেপ্তার

মাদারীপুর প্রতিনিধি :
মাদারীপুরে গোপন সংবাদের ভিত্তিতে আন্ত:জেলা চোর ও ডাকাত চক্রের ৭ সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ। এ সময় চোরাই পাঁচটি মোটরসাইকেল জব্দ করা হয়েছে। এছাড়াও ডাকাত দলের নিকট থেকে দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়। বুধবার মাদারীপুর পুলিশ সুপার কার্যালয়ের সামনে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান পুলিশ সুপার মাসুদ আলম।
পুলিশ সুপার জানান,মাদারীপুরের রাজৈর উপজেলার বাজিতপুর সুধাকান্দি এলাকার একটি বাঁশ বাগানে ডাকাত দলের সদস্যরা ডাকাতি করার প্রস্তুতি নিচ্ছিলেন। এসময় আমাদের কাছে এক সংবাদ আসে সেই সংবাদের ভিত্তিতে পুলিশের একটি টিম বাগানটি ঘিরে ফেললে ঘটনাস্থল থেকে চারজনকে দেশীয় অস্ত্রসহ আটক করে পুলিশ। এসম ডাকাত দলের বাকি সদস্যরা পালিয়ে যান।
অন্যদিকে জেলার বিভিন্ন স্থানে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করে মোটরসাইকেল চোর চক্রের তিন সদস্যকে গেস্খপ্তার করে পুলিশ। পরে তাদের দেয়া তথ্য অনুযায়ী ৫টি চোরাই মোটরসাইকেল উদ্ধার করা হয়েছে। অভিযানকালে চোরাইকৃত ৫ টি মোটরসাইকেল, একটি লোহার রামদা, ছোরা, লোহার শাবল, লোহার রড, কালো কাপড়ের মুখোশসহ চুরির কাজে ব্যবহৃত বিভিন্ন সরঞ্জাম জব্দ করা হয়।
গ্রেপ্তারকৃতরা হলেন, কুষ্টিয়া সদর উপজেলার বারদী গ্রামের ডাকাত সর্দার তহুরুল শেখ ওরফে জাম্বু (৩১), গোপালগঞ্জ জেলার বাড়ৈকান্দী গ্রামের কৌশিক হীরা(৩৮), মাদারীপুরের রাজৈরের অনিমেষ গাইন(৩১),ও দেবাশীষ মন্ডল(৩১), মাদারীপুর জেলার কুনিয়া এলাকার সেন্টু মন্ডল(৪৫),একই এলাকার আনোয়ার মীর(৩৬),রাজৈর উপজেলার কদমবাড়ি এলাকার ইমন হাওলাদার ওরফে দীপংকর হাওলাদার। এদের মধ্যে ডাকাত সর্দার জাম্বুর বিরুদ্ধে দেশের বিভিন্ন থানায় চুরি, ছিনতাই, ডাকাতি সহ বেশ কয়েকটি,মামলা রয়েছে। এছাড়াও প্রত্যেকের বিরুদ্ধে মাদারীপুর সদর থানাসহ বিভিন্ন থানায় মামলা রয়েছে। পরে গ্রেপ্তারকৃতদের আদালতের মাধ্যমে মাদারীপুর জেলহাজতে পাঠানো হয়েছে।
সংবাদ সম্মেলনে অতিরিক্ত পুলিশ সুপারসহ প্রতিটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাও জেলা পুলিশের অন্যান্য কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।