পদ্মা রেল সেতু ও রেল লাইন দিয়ে প্রধানমন্ত্রী আমাদেরকে বড় ঋনী করলেন-চীফ হুইপ লিটন চৌধুরী

শিব শংকর রবিদাস, মোহাম্মদ আলী মৃধা ও মো: হাসান মোল্লা :
ঢাকার সাথে দক্ষিনাঞ্চলের পদ্মা পাড়ে রেল সংযোগ স্থাপন করে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদেরকে বড় ঋনী করে দিয়েছেন বলে উল্ল্যেখ করেছেন জাতীয় সংসদের চীফ হুইপ নূর-ই-আলম চৌধুরী। পরীক্ষামূলক রেল ট্রায়াল সম্পন্নের লক্ষে মঙ্গলবার ভাঙ্গা রেল স্টেশন থেকে ছেড়ে ভাঙ্গা জংশন, শিবচরের ২টি স্টেশন পদ্মা সেতু হয়ে মাওয়া রেল স্টেশনে এসে রেল ট্রাক কার ও ৭ বগি বিশিষ্ট অত্যাধুনিক ট্রেনটি পৌছায়। পরে মাওয়া স্টেশনে রেল মন্ত্রীর প্রেস বিফ্রিং অনুষ্ঠিত হয়। সাংবাদিকদের প্রশ্নের উত্তরে চীফ হুইপ এসব কথা বলেন। ভাঙ্গা স্টেশন থেকে ফিতা কেটে ৭ বগি বিশিষ্ট একটি আন্তঃনগর অত্যাধুনিক ট্রেনে উঠেন রেল মন্ত্রীসহ অতিথিরা। এসময় উপস্থিত ছিলেন রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন, জাতীয় সংসদের চিফ হুইপ নূর-ই আলম চৌধুরী, পানি সম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম, ফরিদপুর ৪ আসনের সাংসদ মজিবুর রহমান চৌধুরী নিক্সন, আব্দুস সোবাহান গোলাপ এমপি, ইকবাল হোসেন অপু এমপি, নাহিম রাজ্জাক এমপি, সাগুফতা ইয়াসমিন এমিলি এমপি। সকাল থেকেই রেলপথ সংলগ্ন এলাকাজুড়ে ছিল সাজ সাজ রব। এদিন দুপুর ১টা ১৮ মিনিটে ভাঙ্গা রেল স্টেশন থেকে ছেড়ে ভাঙ্গা জংশন, শিবচরের ২টি স্টেশন পদ্মা সেতু হয়ে বিকেল ৩ টা ২০ মিনিটে মাওয়া রেল স্টেশনে এসে পৌঁছায় রেল ট্রাক কার ও ৭ বগি বিশিষ্ট অত্যাধুনিক ট্রেনটি। সেখানে এক প্রেস ব্রিফিং করেন রেলমন্ত্রী।

এসময় চীফ হুইপ আরো বলেন, আগে নৌপথে আমাদের যোগাযোগ ছিল। বঙ্গবন্ধুর সময় এ অঞ্চলের মানুষের স্বপ্ন ছিল সড়ক পথের। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে আমাদের পদ্মা সেতুর দাবী ছিল। পদ্মা সেতু দক্ষিনাঞ্চলের মানুষের অর্থনৈতিক মুক্তির সেতু। মাননীয় প্রধান মন্ত্রীর কাছে রেললাইনের দাবীও আমরা কোনদিন করিনি। এটা আমাদের কখনো স্বপ্নও ছিল না। তাই আজকে যে রেল সংযোগ হয়েছে এটা আমাদের অর্থনৈতিক ও সামাজিক দুই দিকেই উন্নতি হবে।

নূর-ই-আলম চৌধুরী বলেন, দক্ষিনাঞ্চলের মানুষের বিশাল একটি অংশ ঢাকায় বসবাস করে। তাদের ছেলে মেয়েরা ঢাকাতে পড়াশোনা করে। আজকে এই রেল সংযোগের কারনে তারা কিন্তু এলাকায় ফিরে আসবে। তাদের ছেলে মেয়েরাও কিন্তু বাড়িতে থেকেই ভাল প্রতিষ্ঠানে লেখাপড়া করার সুযোগ পাবে। আজকে মাননীয় প্রধানমন্ত্রী কিন্তু আমাদেরকে অনেক বড় ঋনী করে দিলেন। তিনি আমাদেরকে অনেক বড় একটি উপহার দিলেন।