পদ্মাসেতু থেকে ঝাঁপ : তীব্র স্রোতে উদ্ধার অভিযান স্থগিত

শিবচর বার্তা ডেক্স :
নিষেধাজ্ঞা অমান্য করে ব্যাটারিচালিত অটোরিকশা নিয়ে পদ্মা সেতুতে উঠে নদীতে ঝাঁপ দিয়েছেন এক চালক। নিখোঁজ ওই চালককে উদ্ধারে ফায়ার সার্ভিসের ২টি ডুবুরি টিম অভিযান শুরু করলেও পদ্মায় তীব্র স্রোতের কারনে সোমবার দুপুরেই স্থগিত করতে বাধ্য হয় ডুবুরিরা। অভিযান স্থগিতের আগে ৫ ঘন্টা পদ্মার তলদেশ ও নদীর ১০ কিলোমিটারজুড়ে তল্লাশি চালায় ফায়ার সার্ভিস ও নৌ পুলিশ।
নৌ পুলিশ ফায়ার সার্ভিসসহ একাধিক সুত্রে জানা যায়, রোববার (১৮ জুন) দিবাগত রাত ২টার দিক শরীয়তপুরের জাজিরা প্রান্ত হয়ে সেতুতে উঠে মাদারীপুরের শিবচর অংশের ২১নং পিয়ারের কাছ থেকে নদীতে ঝাঁপ দেন ওই চালক। এরপর থেকেই সে নিখোঁজ। রাতেই খবর পেয়ে লৌহজং ,শিবচর নৌ পুলিশের টিম ও ফায়ার সার্ভিসের টিম কাজ শুরু করে। সোমবার সকাল ১০ টা থেকে ২১ ও ২২ নম্বর পিলার শনাক্ত করে লৌহজং ও ঢাকার ফায়ার সার্ভিসের ২টি ডুবুরি দল অভিযান শুরু করে। কিন্তু পদ্মা নদীতে প্রচন্ড ¯্রােতের কারনে অভিযান দফায় দফায় ব্যাহত হয়। ৫ ঘন্টার চেষ্টার পর দুপুরে ফায়ার সার্ভিস ও নৌ পুলিশ অভিযান স্থগিত ঘোষনা করেন। এ রিপোর্ট লেখা পর্যন্ত নিখোঁজ ব্যক্তিকে শনাক্ত করা যায়নি। লৌহজং ফায়ার সার্ভিসের ভারপ্রাপ্ত স্ট্শেন অফিসার লিডার কয়েস আহমেদ মুঠোফোনে জানান, রাত ২টা ৪৫ মিনিটে খবর পেয়ে আমরা ঘটনাস্থলে যাই। সকালে আমাদের ও ঢাকার টিমের ডুবুরিরা ৫ ঘন্টা অভিযান চালাই কিন্ত তীব্র স্রোতের কারনে অভিযান বন্ধ করা হয়েছে। আমরা নদী ১০ কিলোমিটার তল্লাশি চালিয়ে আমাদের নাম্বার দিয়ে এসেছি। কেউ সন্ধান পেলে আমাদের জানাবে।
শিবচর নৌ ফাড়ির ওসি আঃ রাজ্জাক বলেন , নিখোঁজের নাম পরিচয় এখন পাওয়া যায়নি। তীব্র স্রোতের কারনে অভিযান স্থগিত করা হয়েছে।