মাদারীপুরে জমি নিয়ে বিরোধে প্রতিপক্ষের হামলায় মা ও মেয়ে আহত

মাদারীপুর প্রতিনিধি :
মাদারীপুরে জমি নিয়ে বিরোধের জেরে প্রতিপক্ষের হামলায় মা ও মেয়ে আহত হয়েছেন। শনিবার দুপুরে ডাসার উপজেলার বালিগ্রাম ইউনিয়নের আটিপাড়া এলাকায় এ ঘটনা ঘটে। আহত প্রাপ্তি (০৮) ও তার মা তানিয়া আক্তারকে (২৩) জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহত তানিয়া সামছুল ঢালীর মেয়ে ও কালকিনির উত্তর রাজদি গ্রামের কবির হোসেনের স্ত্রী।
স্বজনরা জানায়, আটিপাড়া এলাকার চান্নু ঢালীর ছেলে সামছুল ঢালীর সাথে একই এলাকার তারাই ঢালীর ছেলে ফরহাদ ঢালীর সাথে জমি নিয়ে বিরোধ চলে আসছিল। দুপুরে ফরহাদ লোকজন নিয়ে বিরোধপূর্ণ জমিতে দেয়াল নির্মাণ করতে যায়। এ সময় বাঁধা দেন সামছুল ও তার পরিবারের সদস্যরা। এতে ক্ষিপ্ত হয়ে প্রথমে ফরহাদের লোকজন সামছুলের পরিবারের উপর ইট নিক্ষেপ করে। এতে আহত হয় সামছুলের নানতি ২য় শ্রেণির শিক্ষার্থী প্রাপ্তি। পরে বাঁধা দিতে গেলে দেশীয় অস্ত্র নিয়ে সামছুলের মেয়ে (প্রাপ্তির মা) তানিয়াকে কুপিয়ে জখম করা হয়। আহতদের ডাক-চিৎকারে আশপাশের লোকজন এগিয়ে আসলে পালিয়ে যায় হামলাকারীরা। পরে মা ও মেয়েকে উদ্ধার করে জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। এই ঘটনার সুষ্ঠু বিচার দাবী করেছেন স্বজন ও এলাকাবাসী। তবে, অভিযোগ অস্বীকার করেছে অভিযুক্তরা। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা গ্রহনের কথা জানিয়েছে পুলিশ।
সামছুল ঢালীর মেয়ে তানিয়া আক্তার বলেন, প্রথমে আমার মেয়ের উপর হামলা চালানো হয়। পরে আমার উপর। মেয়ের পায়ে ইট লেগে আহত হয়েছে, আর আমাকে কুপিয়ে তারা আহত করেছে। এই ঘটনার কঠোর বিচার চাই।
অভিযুক্ত ফরহাদ ঢালী বলেন, আমি ঘটনাস্থলে উপস্থিত ছিলাম না। আমার উপরে মিথ্যে দোষ দেয়া হচ্ছে। আমাকে ফাঁসাতে আহত হবার ঘটনার নাটক সাজিয়ে ভর্তি হয়েছে হাসপাতালে। অথচ, সামছুল ঢালীর লোকজন আমার টিনের বেড়া ভেঙ্গে ফেলেছে।
মাদারীপুরের ডাসার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হাসানুজ্জামান জানান, হামলার খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। এরআগেও এই জমি নিয়ে মীমাংসার চেষ্টা চালানো হয়। উভয়পক্ষ মেনেও নিয়েছিল। কিন্তু হঠাৎ ফরহাদ ঢালী লোকজন নিয়ে এমন হামলা চালাবে বুঝতে পারিনি। এ হামলার ঘটনায় লিখিত অভিযোগ দিলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।