মাদারীপুরে কলেজ অধ্যক্ষ সাময়িকভাবে বরখাস্ত

কালকিনি প্রতিনিধি :
তদন্তে অভিযোগ প্রমানিত হওয়ায় মাদারীপুরের কালকিনি সৈয়দ আবুল হোসেন কলেজের অধ্যক্ষ মোঃ হাসানুল সিরাজীকে সাময়িকভাবে বরখাস্ত করেছে কলেজ পরিচালনা পর্ষদ। রোববার সকালে সভাপতির স্বাক্ষরিত এক পত্রের মাধ্যমে অধ্যক্ষকে সাময়িকভাবে বরখাস্ত করার বিষয়টি নিশ্চিত হওয়া যায়।
সাময়িক বরখাস্ত পত্রের সূত্রে জানা যায়, কালকিনি সৈয়দ আবুল হোসেন কলেজের অধ্যক্ষ মোঃ হাসানুল সিরাজীর বিরুদ্ধে দুর্নীতি, অনিয়ম, অব্যবস্থাপনা, অসদাচারণ ও নারী শিক্ষকদের সাথে অশালীন আচরণসহ বিভিন্ন ধরনের অভিযোগ এনে কলেজের অর্ধিকাংশ শিক্ষকরা দুদকে একটি অভিযোগপত্র দাখিল করেন। অভিযোগের ভিত্তিতে দুদক তার বিরুদ্ধে তদন্ত করার জন্য মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরকে নির্দেশনা প্রদান করেন। পরে একটি তদন্ত কমিটি গঠন করে অভিযোগের ভিত্তিতে তদন্ত করা হয়। মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের তদন্তে অধ্যক্ষ মোঃ হাসানুল সিরাজীর বিরুদ্ধে আনিত অভিযোগ প্রমাণিত হয়েছে মর্মে তদন্ত প্রতিবেদন দাখিল করা হয়। পরে গভর্নিং বডি তাকে কারন দর্শানোর নোটিশ প্রদান করেন। কিন্তু সভাপতির ৪ টি কারণ দর্শানোর নোটিশের জবাব প্রদান না করায় অধ্যক্ষ হাসানুল সিরাজীকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়। এদিকে একই কলেজের সহকারী অধ্যাপক মোঃ আলমগীর হোসেনকে ভারপ্রাপ্ত অধ্যক্ষ হিসেবে দায়িত্ব প্রদান করা হয়।
অভিযুক্ত অধ্যক্ষ হাসানুল সিরাজীর সাথে যোগাযোগ করা হলে তার ব্যবহৃত মোবাইল ফোনটি বন্ধ পাওয়া গেছে।
ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোঃ আলমগীর হোসেন বলেন, কলেজ পরিচালনা পর্ষদ অধ্যক্ষ হাসানুল সিরাজীকে সাময়িকভাবে বরখাস্ত করে আমাকে ভারপ্রাপ্ত অধ্যক্ষ হিসেবে দায়িত্ব প্রদান করেছেন।