স্বাধীনতা বিরোধীদের ছেলে মেয়ে ও নাতি পুতিদের সংখ্যা বৃদ্ধি পেয়ে বাংলাদেশের উন্নয়নের বিরোধীতা করছে-চীফ হুইপ

শিব শংকর রবিদাস, মোঃ মনিরুজ্জামান মনির,মোঃ আবু জাফর ও অপূর্ব দাস:
জাতীয় সংসদের চীফ হুইপ নূর-ই-আলম চৌধুরী বলেছেন-আজকে ষড়যন্ত্র হচ্ছে। স্বাধীনতা যুদ্ধের সময় যখন ৩০ লক্ষ মানুষ শহীদ হয়েছে, ২ লক্ষ মা বোন সভ্রম হারিয়েছে তখন কি ষড়যন্ত্র ছিল না ? তখন কি এই দেশে রাজাকার ছিল না ? তখন কি এ দেশে আলবদর ছিল না ? তখন কি হত্যার রাজনীতি করে আমাদের বুদ্ধিজীবিদের হত্যা করা হয় নি ? হয়েছে। স্বাধীনতার সময় যারা এই দেশে আলবদর, রাজাকার ছিল তাদের ছেলে মেয়েরা এখন বড় হয়েছে। তাদের নাতি পুতি তো এখন বড় হয়েছে। তাদের একটা জনসংখ্যা কিন্তু এখন বৃদ্ধি পেয়েছে। এখনও ধারাবাহিকভাবে তাদের সেই পরিবার এখনো বাংলাদেশের উন্নয়নের বিরোধীতা করেন। শেখ হাসিনার বিরোধীতা করে, তারা দেশের বিরোধীতা করে। এটা থাকবে। এটাকে মেনেই আমাদেরকে দেশটাকে উন্নয়ন করতে হবে। শনিবার মাদারীপুরের শিবচরের নূর-ই-আলম চৌধুরী অডিটোরিয়ামে ঢাকাস্থ শিবচর উপজেলা সমিতির আয়োজনে উপজেলার মেধাবী শিক্ষার্থীদের সংবর্ধনা ও বৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে চীফ হুইপ এসব কথা বলেন। এদিন ঢাকাস্থ শিবচর উপজেলা সমিতির পক্ষ থেকে ২ শ ২৮ জন শিক্ষার্থীকে সংবর্ধনা, ক্রেস্ট ও সার্টিফিকেট প্রদান, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান রচিত অসমাপ্ত আত্মজীবনী বই ও নগদ অর্থ প্রদান করা হয়। ৪ জন দরিদ্র অদম্য মেধাবীকে দেয়া হয় বৃত্তি। উচ্চ শিক্ষায় অধ্যয়নরত ৩০ শিক্ষার্থীকে দেয়া হয় বৃত্তি। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি এবং মাদারীপুর জেলা পরিষদ চেয়ারম্যান মুনির চৌধুরী, ইলিয়াস আহমেদ চৌধুরী কলেজের ম্যানেজিং কমিটির সভাপতি নাসিরউদ্দিন চৌধুরী রিপন, মাদারীপুর জেলা প্রশাসক মোঃ মারুফুর রশীদ খান, পুলিশ সুপার মোঃ মাসুদ আলম উপস্থিত ছিলেন। এছাড়াও অনুষ্ঠানে শিবচর উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ¦ আ: লতিফ মোল্লা, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: রাজিবুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগ সাধারন সম্পাদক ডা: মো: সেলিম, ঢাকাস্থ শিবচর উপজেলা সমিতির সভাপতি অধ্যাপক ড. সেলিম আকন্দ, সাধারন সম্পাদক কে.এম.মজিবুর রহমান প্রমূখ উপস্থিত ছিলেন।
এসময় চীফ হুইপ আরো বলেন, কিছুদিন আগে উত্তরবঙ্গে বাংলা ভাই তৈরি করা হয়েছিল। যেমন উগ্র ইসলামী দল গঠন করা হয়েছিল। যেভাবে বোমাবাজি করা হয়েছিল। আজকে তোমরা একটু ভাবো। তোমরা আজকে এখানে বসে অনুষ্ঠান করছো। অথচ আফগানিস্থান বানোর মত ষরযন্ত্র বাংলাদেশে হয়েছিল। ওই দলগুলো যদি ক্ষমতা নিতে পারতো, যদি জামায়াত আরেকবার ক্ষমতা পেতো তবে আজকে আমাদের মা বোনেরা পড়াশোনা করার সুযোগ পেতো না। তারা আমাদের নারীদের কাজ করার সুযোগ দিতো না। তারা বাংলাদেশের মেয়েদেরকে আবার পঙ্গু করে দিতো। আবার তারা সেই পাকিস্থানের কায়দায় পাকিস্থানে যেটা হয়েছে, আফগানিস্থানে যেটা হয়েছে সেটা বাংলাদেশে হয়ে যেতো। পরাজয় হয়েছিল বলে তারা বঙ্গবন্ধুকে হত্যা করেছিল। তারা মনে করেছিল বঙ্গবন্ধুকে যদি হত্যা করা হয় তবে এই দেশটাকে পুনরায় পাকিস্থান বানানো হবে। আল্লাহর রহমতে বঙ্গবন্ধুর দুই কন্যা বেঁচে ছিল বলে আমরা উন্নত বাংলাদেশে আছি।
অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে শিক্ষার্থীদের উদ্দেশ্যে আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, স্মার্ট বাংলাদেশ কেমন হবে তোমরা কি কল্পনার জগতে প্রবেশ করে দেখতে পাও? স্মার্ট বাংলাদেশ কেমন হবে তার একটি রুপরেখা আমাদের ডিজিটাল বাংলাদেশের আর্কিটেক, তারুন্যেও গর্ব মাননীয় প্রধানমন্ত্রীর সুযোগ্য আইসিটি উপদেষ্টা বঙ্গবন্ধুর সুযোগ্য দৌহিত্র সজীব ওয়াজেদ জয় দেখিয়েছেন। স্মার্ট বাংলাদেশের ৪ টি পিলার সজীব ওয়াজেদ জয় ভাই দেখিয়ে দিয়েছেন। তা হলো স্মার্ট সিটিজেন, স্মার্ট ইকোনমি, স্মার্ট গভর্নমেন্ট এবং স্মার্ট সোসাইটি।