সৌরভ গাঙ্গুলীর ‘দাদাগিরি’র অতিথি সাংবাদিক মোহসীন-উল হাকিম

ভারতের পশ্চিমবঙ্গের টিভি চ্যানেল জি বাংলার জনপ্রিয় রিয়েলিটি শো ‘দাদাগিরি’র অতিথি হয়েছেন বাংলাদেশি সাংবাদিক মোহসীন-উল হাকিম।

ভারতের কিংবদন্তি ক্রিকেটার সৌরভ গাঙ্গুলীর উপস্থাপনায় ‘দাদাগিরি’র সিজন-৯-এ বিশেষ আমন্ত্রণ পেয়ে অংশ নিয়েছেন তিনি।

বাংলাদেশের পাশাপাশি সুন্দরবনের একটি অংশ ভারতেও পড়েছে। এ সুন্দরবনকে দস্যুমুক্ত করতে অনবদ্য ভূমিকা রাখায় মোহসীন-উল হাকিমকে অনুষ্ঠানটিতে আমন্ত্রণ জানানো হয়েছে।

সম্প্রতি কলকাতার রাজারহাটের ডিআরার স্টুডিওতে শুটিংয়ের কাজ শেষ হয়েছে। কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের জন্মজয়ন্তী উপলক্ষে দাদাগিরির এ বিশেষ পর্ব। প্রচারিত হবে আগামী ২৪ বৈশাখ অর্থাৎ ৭ মে বাংলাদেশ সময় রাত ১০টায়।

এ বিষয়ে জানতে চাইলে সাংবাদিক মোহসীন-উল হাকিম বলেন, ‘দাদাগিরি’ ভারতীয় টেলিভিশনের অনুষ্ঠান হলেও বাংলাদেশসহ সারাবিশ্বের বাংলা ভাষাভাষীদের কাছে জনপ্রিয়। সম্মানসূচক এ আমন্ত্রণে সাড়া দিয়েছি। বংলাদেশকে প্রতিনিধিত্ব করেছি। বাংলাদেশের সাংবাদিকদের, গণমাধ্যমের প্রতিনিধিত্ব করেছি। অনুষ্ঠানে সঞ্চালক সৌরভ গাঙ্গুলীর সঙ্গে কথোপকথনে উঠে এসেছে দস্যুমুক্ত সুন্দরবনের পথের নানা গল্প।

জি বাংলার সিনিয়র রিসার্চার অনির্বাণ কর বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যমে আমরা মোহসীন-উল হাকিমের অবদান সম্পর্কে জেনেছি। একজন সাংবাদিক কীভাবে দেশ ও মানুষের জন্য নিবেদিত হতে পারেন তা জেনেছি। দস্যুমুক্ত সুন্দরবন গড়তে, জেলেদের অধিকার আদায়ে তার সাংবাদিকতা ও ব্যক্তিগত উদ্যোগ আমাদের নজর কেড়েছে। এই প্রথম বাংলাদেশি কেউ সরাসরি ‘দাদাগিরি’তে খেললেন। ভবিষ্যতেও এর ধারাবাহিকতা ধরে রাখতে চাই।

তিনি জানান, সামনে সম্ভব হলে বাংলাদেশেও ‘দাদাগিরি’র অডিশন শুরু করতে চায় জি বাংলা।