শিবচর চুরি হওয়া ৪ টি গরু চোরের শশুড় বাড়ি থেকে উদ্ধার, স্কুলের দপ্তরিসহ ২ চোর গ্রেফতার

মিঠুন রায়ঃ
শিবচর থেকে চুরি হওয়া ৪ টি গরুসহ ২ চোরকে মাদারীপুরে চোরের শশুর বাড়ি থেকে আটক করেছে পুলিশ। চোরের এই দলটি বিভিন্ন স্থান থেকে গরু চুরি করে বলে স্বীকারোক্তি দিয়েছে। গ্রেফতারকৃত একজন রাজৈরের একটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দপ্তরি।
পুলিশ জানায়, শনিবার গভীর রাতে উপজেলার দত্তপাড়া ইউনিয়নের উত্তর তাজপুর গ্রামের আনছার মাতুব্বরের গোয়াল ঘর থেকে ২ টি গরু ও তার প্রতিবেশী ফারুক চৌধুরীর গোয়াল ঘর থেকে ২ টি গরুসহ মোট ৪ টি চুরি করে নিয়ে যায় চোরচক্র। ভোর রাতে আনছার মাতুব্বর প্রকৃতির ডাকে সাড়া দিতে বাইরে বের হলে গোয়াল ঘর থেকে গরু চুরির বিষয়টি বুঝতে পারে। এসময় তার প্রতিবেশী ফারুক চৌধুরীর বাড়িতে গেলে তার গোয়াল ঘর থেকেও ২ টি গরু চোরচক্র চুরি করেছে বলে জানতে পারে। পরে উভয় গরুর মালিক গ্রামের আশপাশে বিভিন্ন স্থানে খোঁজ করে গরু না পেয়ে পরে সোমবার শিবচর থানায় অভিযোগ দায়ের করে। চুরিকৃত গরুর মূল্য আনুমানিক ৪ লাখ ১০ হাজার টাকা।
এদিকে চুরি করা গরুগুলো নিয়ে রাকিব খান মাদারীপুর সদর উপজেলার ধুরাইল ইউনিয়নে তার শশুর হায়দার মিয়ার বাড়িতে রাখে। এসময় চোররা স্থানীয় গরুর ব্যবসায়ী সলেমান মিয়ার কাছে গরুগুলো বিক্রি করতে চায়। কিন্তু গরুগুলো দেখে সলেমান মিয়ার সন্দেহ হলে তিনি বিষয়টি স্থানীয় ইউপি চেয়ারম্যান লতিফ হাওলাদারকে জানায়। তিনি চোরেদের কাছে হাট থেকে গরু ক্রয়ের খাজনা রশীদ দেখতে চায়। চোরেরা এসময় আড়াই লাখ টাকার হাসিলের কাগজ দেখালে চেয়ারম্যান বিষয়টি আচ করতে পেরে শ্রীনদী ফাড়িতে খবর দেয়। মঙ্গলবার সকালে পুলিশ এসে দুই চোরকে আটক করলে শিবচরের ৪টি গরু উদ্ধার হয়। অভিযোগের পরই শিবচর থানা পুলিশ গরুগুলো উদ্ধার অভিযান শুরু করে। শিবচর থানার এসআই মানিক মিয়ার নের্তৃত্বে পুলিশের একটি টিম চোর চক্রের সদস্য ইসারত মুন্সি (২৮) ও রাকিব খানকে (৩২) গ্রেফতার করে। গ্রেফতারকৃত ইসারত মুন্সি রাজৈর পৌরসভার আলমদস্তার গ্রামের আবুল মুন্সির ছেলে,সে একটি প্রাথমিক বিদ্যালয়ের দপ্তরি পদে চাকুরি করে ও রাকিব খান মাদারীপুর সদর উপজেলার থানতলী এলাকার মৃত আনোয়ার খানের ছেলে বলে পুলিশ জানায়।
শিবচর থানার ওসি মো: আনোয়ার হোসেন বলেন, অভিযোগ পাওয়ার পরই আমরা গরুগুলো উদ্ধার ও চোর চক্রকে ধরতে অভিযান শুরু করি। মাদারীপুর সদর উপজেলার শ্রীনদী এলাকা থেকে গরুগুলোসহ চোর চক্রের ২ সদস্যকে গ্রেফতার করা হয়েছে। চুরি করে গরুগুলো বিভিন্ন হাটে বিক্রির চেষ্টা করছিল চোরচক্র। চোর চক্রের বাকি সদস্যদের গ্রেফতারে চেষ্টা চলছে।