শিবচরে ১৩ জনের নমুনায় আক্রান্ত ৭, তালিকায় কাঁঠালবাড়ির ট্রাফিক পুলিশ

শিবচর বার্তা ডেক্স :
শিবচর থেকে ১০ জুন ঢাকায় পাঠানো ১৩ জনের নমুনা পরীক্ষায় ৭ জন নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন। আক্রান্তদের মধ্যে কাঁঠালবাড়ি ঘাটের এক ট্রাফিক পুলিশ, এর আগে আক্রান্ত হওয়া এক ইমামের ভাই ও ভাতিজা, আরেক আক্রান্তের স্ত্রী রয়েছে। এদিন ৯ জুনের পাঠানো ১১ জনের প্রাপ্ত রিপোর্ট অনুযায়ী পৌর বাজারের এক ঔষুধ ব্যবসায়ী আক্রান্ত হয়েছেন। এই দুই দিনের রিপোর্টই মঙ্গলবার পর্যায়ক্রমে উপজেলা স্বাস্থ্য বিভাগের হাতে আসে। ওই ব্যবসায়ীর বাড়ি ও দোকান লকডাউন করা হয়েছে। অপর আক্রান্তদের বাড়ি লকডাউনের প্রস্তুতি চলছে বলে উপজেলা স্বাস্থ্য বিভাগ জানিয়েছেন।
স্বাস্থ্য বিভাগ জানায়, গত ১০ জুন উপজেলা থেকে ১৩ জনের নমুনা পরীক্ষার জন্য ঢাকায় প্রেরন করা হয়। মঙ্গলবার বিকেলে ওই ১৩ জনের রিপোর্ট উপজেলা স্বাস্থ্য বিভাগের হাতে আসে। রিপোর্ট অনুযায়ী এদিন কাঁঠালবাড়ি ঘাট এলাকার ট্রাফিক পুলিশের এক সদস্য, কাদিরপুরের এর আগে আক্রান্ত হওয়া সেই ইমামের ভাই অবসরপ্রাপ্ত পরিবার পরিকল্পনা পরিদর্শক ও তার ছেলেসহ ২ জন, দ্বিতীয়াখন্ড ইউনিয়নের নিয়ামত কান্দির আগে আক্রান্ত এক জনের স্ত্রীসহ ২ জন, বাঁশকান্দি ইউনিয়নের চর ধুরাইল এলাকার ১ জন ও দত্তপাড়া ইউনিয়নের ১ জনসহ ৭ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়। এদিকে গত ৯ জুন ঢাকায় পাঠানো ১১ জনের নমুনার রিপোর্ট একই দিন দুপুরে স্বাস্থ্য বিভাগের হাতে আসে। ওই রিপোর্ট অনুযায়ী পৌর বাজারের এক ঔষুধ ব্যবসায়ীর করোনা পজিটিভ আসে। ওই ব্যবসায়ী পৌরসভার ৩ নং ওয়ার্ডের বাসিন্দা। এতে উপজেলা প্রশাসন ও স্বাস্থ্য বিভাগ ওই ব্যবসায়ীর দোকান ও বাড়ি লকডাউন করেছে। অপর আক্রান্তদের বাড়ি লকডাউনের প্রস্তুতি চলছে বলে উপজেলা স্বাস্থ্য বিভাগ জানিয়েছে।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: শশাঙ্ক চন্দ্র ঘোষ বলেন, গত ১০ জুন ঢাকায় পাঠানো ১৩ জনের নমুনার রিপোর্টে ৭ জনের পজিটিভ ও গত ৯ জুন পাঠানো ১১ জনের নমুনার রিপোর্টে ১ জনসহ মোট ৮ জন করোনা শনাক্ত হয়েছেন। আক্রান্ত ব্যবসায়ীর দোকান ও বাড়ি লকডাউন করা হয়েছে। বাকি আক্রান্তদের বাড়ি লকডাউনের প্রস্তুতি চলছে।