শিবচরে স্ত্রীর উপর এসিড নিক্ষেপের ঘটনায় প্রাক্তন স্বামী গ্রেফতার

মাদারীপুর প্রতিনিধি :
মাদারীপুরের শিবচরে প্রাক্তন স্ত্রীকে এসিড ছুঁড়ে ঝলসে দেওয়া এসিড সন্ত্রাসী সুমন শিকদার (২৬) কে শরীয়তপুরের জাজিরা উপজেলার মাঝেরচর থেকে গ্রেপ্তার করেছে গোয়েন্দা পুলিশ। শুক্রবার দুপুরে মাদারীপুর পুলিশ সুপারের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এই তথ্য জানিয়েছেন পুলিশ সুপার মো. মাসুদ আলম।

সংবাদ সম্মেলন পুলিশ সুপার জানান, ৪ বছর আগে জেলার শিবচর উপজেলার মাদবরচর ইউনিয়নের সিরাজ শিকদারের ছেলে স্পীডবোট চালক সুমন শিকদারের (২৬) সাথে একই ইউনিয়নের লিটু হাওলাদারের মেয়ে সাদিয়া আক্তারের (২০) প্রেমের সম্পর্ক থেকে বিয়ে হয়। বিয়ের পরে তাদের ঘরে এক শিশু কন্যা হয়। কিন্তু সুমন শিকদারের নির্দিষ্ট কোন পেশা না থাকায় সংসারে অশান্তি লেগেই থাকতো। এরই প্রেক্ষিতে সম্প্রতি সুমন ও সাদিয়ার তালাক হওয়ার পরে ওই মেয়ের অন্যত্র বিয়ের কথা চলছিল। এই সকল বিষয় নিয়ে সুমন ক্ষিপ্ত হয়ে তার প্রাক্তন স্ত্রীর গায়ে গত ১৬ আগষ্ট রাতে এসিড ছুড়ে মারে। এসিডে সাদিয়ার মাথা, মুখমন্ডলসহ শরীরের বিভিন্ন অংশ মারাত্মকভাবে ঝলসে যায়। পরবর্তীতে স্বজনরা সাদিয়াকে শিবচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে গুরুতর অবস্থায় ঢাকার শেখ হাসিনা বার্ন ইউনিটে প্রেরণ করে। বর্তমানে সাদিয়া সেখানেই চিকিৎসাধীন রয়েছে। এই ঘটনায় পরের দিন সাদিয়ার বড় বোন তাছলিমা আক্তার বাদী হয়ে শিবচর থানায় একটি মামলা দায়ের করলে মাদারীপুর গোয়েন্দা পুলিশ অভিযান চালিয়ে বৃহস্পতিবার রাতে শরীয়তপুরের জাজিরা উপজেলার মাঝেরচর এলাকা থেকে এসিড সন্ত্রাসী সুমন শিকদারকে গ্রেপ্তার করে। শুক্রবার দুপুরে গ্রেফতারকৃত সুমনকে আদালতে পাঠানো হয়েছে।

পুলিশ সুপার আরো বলেন, প্রাথমিকভাবে সে ঘটনার সত্যতা স্বীকার করেছে। এছাড়াও তার সাথে আরো কয়েকজন সহযোগী ছিলো বলেন নিশ্চিত করে। তাদের ধরতে পুলিশ ইতোমধ্যে কাজ শুরু করেছে।

এ বিষয়ে মাদারীপুর জেলা গোয়েন্দা শাখার তদন্তকারী কর্মকর্তা এস এ এম ফরহাদ রাহী মীর বলেন, মামলা গ্রহণের পর আমরা অভিযান পরিচালনা করে শিবচর ও জাজিরা পুলিশের সহায়তায় অভিযুক্তকে গ্রেপ্তার করতে সক্ষম হই। তবে তিনি তার ব্যবহৃত ইলেকট্রনিক ডিভাইস বন্ধ রেখে সুকৌশলে বিভিন্ন জেলায় ছড়িয়ে দেয়। ফলে তাকে গ্রেপ্তার করতে আমাদের বেশ বেগ পেতে হয়েছিলো।