শিবচরে সাবেক সাংসদ ইলিয়াস আহমেদ চৌধুরীর ৩৩ তম মৃত্যবার্ষিকী উপলক্ষ্যে ৮ শতাধিক ডায়াবেটিক ও চোখের রোগীকে বিনামূল্যে ব্যবস্থাপত্র ও ঔষুধ প্রদান

শিব শংকর রবিদাস, মোহাম্মদ আলী মৃধা ও মো: আবু জাফর :
সাবেক জাতীয় সংসদ সদস্য, বাংলার বাণী পত্রিকার সম্পাদক মন্ডলির সাবেক সভাপতি, স্বাধীনতা পদক প্রাপ্ত মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, বীরমুক্তিযোদ্ধা ইলিয়াস আহমেদ চৌধুরীর (দাদা ভাই) ৩৩ তম মৃত্যবার্ষিকী উপলক্ষ্যে শনিবার দিনব্যাপী মাদারীপুরের শিবচরে বিনামূল্যে ডায়াবেটিক ও চোখের রোগীদের ব্যবস্থাপত্র ও ঔষুধ প্রদান করা হয়েছে। ফ্রি মেডিকেল ক্যাম্পেইনের উদ্ধোধন করেন জাতীয় সংসদের চীফ হুইপ নূর-ই-আলম চৌধুরী।
জানা যায়, শিবচর ডায়াবেটিক সমিতির উদ্যোগে উপজেলার দত্তপাড়া টি.এন একাডেমির মাঠে শনিবার সকাল থেকে বিকেল পর্যন্ত বিনামূল্যে রোগীদের চিকিৎসা সেবা ও ঔষুধ প্রদান করা হয়। এসময় উপজেলা পরিষদ থেকে ডায়াবেটিক সমিতিকে একটি এ্যাম্বুলেন্স প্রদান করা হয়। ফ্রি মেডিকেল ক্যাম্পেইনের উদ্ধোধন করেন জাতীয় সংসদের চীফ হুইপ নূর-ই-আলম চৌধুরী।
এদিন দত্তপাড়া,শিরুয়াইল নিলখি, সন্নাসিরচর ভাঙ্গা উপজেলা কালমৃধা ইউনিয়নসহ আশ-পাশের কয়েক ইউনিয়নের প্রায় ৮শত রোগীকে বিনামূল্যে ব্যবস্থাপত্র ও ঔষুধ প্রদান করা হয়।
অনুষ্ঠানে জাতীয় সংসদের চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী উপজেলা পরিষদ থেকে রোগীদের সুবিধার্থে প্রদানকৃত এম্বুলেন্সের চাবি শিবচর ডায়াবেটিক সমিতির চেয়ারম্যান রাজিয়া চৌধুরীর হাতে তুলে দেন। এছাড়াও মধুমতি ব্যাংক লিমিটেড শিবচর শাখার পক্ষ থেকেও শিবচর ডায়াবেটিক সমিতিকে ১০ লাখ টাকার চেক প্রদান করা হয়।
এসময় মাদারীপুর জেলা পরিষদের চেয়ারম্যান মুনির চৌধুরী, শিবচর ডায়াবেটিক সমিতির চেয়ারম্যান রাজিয়া চৌধুরী, শিবচর উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আ: লতিফ মোল্লা, নবনির্বাচিত শিবচর উপজেলা চেয়ারম্যান ডাঃ মোঃ সেলিম মিয়া, উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন, ভাইস চেয়ারম্যান ফাহিমা আক্তার, শিবচর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ ফাতিমা মাহজাবীন, নবনির্বাচিত উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান আয়শা সিদ্দিকা প্রমূখ উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, আগামীকাল ১৯ মে জাতীয় সংসদের চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী এমপি ও ফরিদপুর-৪ আসনের সাংসদ মজিবুর রহমান চৌধুরী নিক্সনের পিতা সাবেক জাতীয় সংসদ সদস্য ও অধুনালুপ্ত বাংলার বানী পত্রিকার সম্পাদক মন্ডলির সভাপতি স্বাধীনতা পুরস্কার প্রাপ্ত বীর মুক্তিযোদ্ধা ইলিয়াস আহমেদ চৌধুরীর (দাদা ভাই) ৩৩তম মৃত্য বার্ষিকী।