শিবচরে বিনামূল্যে ৩ শ রোগী পেলো ডায়াবেটিক ও চক্ষু রোগের চিকিৎসা, ফ্রী গ্লুকোমিটার বিতরন

মোহাম্মদ আলী মৃধা ও মো: আবু জাফর :
মাদারীপুরের শিবচর ডায়াবেটিক সমিতির উদ্যোগে ৩ শ রোগী বিনামূল্যে ডায়াবেটিকস ও চক্ষু রোগের চিকিৎসা পেয়েছেন। শনিবার সকাল থেকে দুপুর পর্যন্ত চলা ক্যাম্পেইন উদ্বোধন করেন শিবচর ডায়াবেটিক সমিতির চেয়ারম্যান রাজিয়া চৌধুরী। এ পর্যন্ত শিবচর ডায়াবেটিক সমিতির উদ্যোগে উপজেলার ১০ টি ইউনিয়নে ৬ টি ক্যাম্পেইন এর মাধ্যমে প্রায় ২ হাজার ৫ শ রোগীকে বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান করা হলো।
শিবচর ডায়াবেটিক সূত্রে জানা যায়, শনিবার উপজেলার দত্তপাড়ার এরফান ইন্টারন্যাশনাল হাই স্কুলে বিনামূল্যে ডায়াবেটিস, ব্লাড গ্রুপ নির্ণয়, ব্লাড প্রেসার ও চক্ষু পরীক্ষার আয়োজন করে শিবচর ডায়াবেটিক সমিতি। এদিন সকাল ৭ টা থেকে দুপুর পর্যন্ত দত্তপাড়া ইউনিয়নের ৩ শ রোগীকে বিনামূল্যে ডায়াবেটিকস, ব্লাড গ্রুপ নির্ণয়, ব্লাড প্রেসার পরীক্ষা করে ব্যবস্থাপত্র প্রদান করা হয়। স্থানীয় পল্লী চিকিৎসক ও কমিউনিটি ক্লিনিকের স্বাস্থ্য কর্মীদের সাথে মতবিনিময় শেষে স্থানীয় রোগীদের ডায়াবেটিস পরীক্ষার জন্য পল্লী চিকিৎসক ও কমিউনিটি ক্লিনিকগুলোতে বিনামূল্যে গ্লোকুমিটার বিতরন করা হয়। এসময় শিবচর ডায়াবেটিক সমিতির চেয়ারম্যান রাজিয়া চৌধুরী, জেলা পরিষদ সদস্য আয়শা সিদ্দিকা মুন্নী প্রমুখ উপস্থিত ছিলেন।
শিবচর ডায়াবেটিক সমিতির চেয়ারম্যান রাজিয়া চৌধুরী বলেন, চীফ হুইপ নূর-ই-আলম চৌধুরীর সহযোগিতায় আমরা সারা শিবচরে ডায়াবেটিকস রোগী সনাক্তর কাজ করছি। এছাড়া চোখের সমস্যা নিয়ে যারা আসছেন তাদেরও সেবা প্রদান করা হচ্ছে। একইসাথে আমরা গ্রাম্য চিকিৎসকদের ফ্রী গ্লুকোমিটার বিতরন করছি। যাতে তারা সাধারন মানুষের বিনামূল্যে ডায়াবেটিক সনাক্ত করতে পারে।