শিবচরে গোপনে দাফনকৃত ঢাকার মাংস বিক্রেতার পরিবারের ৩ সদস্যর করোনায় আক্রান্ত

শিবচর বার্তা ডেক্সঃ

শিবচরে গোপনে দাফনকৃত ঢাকার মাংস বিক্রেতার পরিবারের তিন সদস্য করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এরা সবাই ঢাকার জুরাইনে বসবাস করলেও দাফন সম্পন্ন শেষে লকডাউনের কারনে শিবচরের উমেদপুরে আটকা পরে।
মাদারীপুর সিভিল সার্জন অফিস সুত্র জানায়, বুধবার জেলার ১০১টি নমুনার ফলাফল এসেছে। এতে দেখা যায়, নতুন করে ৩জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে দুই নারী ও একজন পুরুষ। এরা শিবচর উপজেলার সবাই গোপনে দাফনকৃত ঢাকার মাংস বিক্রেতার পরিবারের সদস্য।
শিবচর উপজেলা প্রশাসন ও স্বাস্থ্য বিভাগ জানায়, এই পরিবারের এক সদস্য মাংস বিক্রেতা ঢাকায় মারা গেলে লাশ গোপনে শিবচরের উমেদপুরের বাড়িতে দাফন করা হয়। গত বৃহস্পতিবার ওই ব্যক্তির করোনা সনাক্তের খবর জানতে পেরে উপজেলা প্রশাসন ওই বাড়িসহ ২৫টি বাড়ি বিশোষায়িত লকডাউন ঘোষণা করে এবং পরিবারের সদস্যদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠায়। বুধবার ওই পরিবারের তিন সদস্যের কোভিড-১৯ পজিটিভ রিপোর্ট আসে। এ নিয়ে এ পর্যন্ত শিবচরে আক্রান্ত রোগীর সংখ্যা ২৪। এদের মধ্যে দুইজন মারা গেছে, ১৬ জন সুস্থ ও বাকিরা আইসোলেশনে চিকিৎসাধীন আছে।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যান কর্মকর্তা শশাঙ্ক চন্দ্র ঘোস বলেন, ঢাকা ফেরৎ এই পরিবারটি শিবচরের নিজ বাড়িতে লকডাউনে আটকা রয়েছে।
মাদারীপুর সিভিল সার্জন ডাঃ মোঃ শফিকুল ইসলাম জানান, আক্রান্ত তিন জনই শিবচর উপজেলার একই পরিবারের সদস্য। এদেরকে আইসোলেশনে নেয়ার ব্যবস্থা করা হচ্ছে।