শিবচরে করোনার গনটিকায় দীর্ঘ লাইন, সবাইকে টিকা নেয়ার আহ্বান চীফ হুইপ লিটন চৌধুরীর

শিব শংকর রবিদাস, মিঠুন রায়, অপূর্ব দাস ও মিশন চক্রবর্ত্তী :
সারা দেশের ন্যায় শিবচর পৌরসভা ও ১৯ টি ইউনিয়নে গণটিকাদান কর্মসূচিতে দীর্ঘ লাইন পড়েছে। করোনাভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণে শনিবার সকাল ৯টায় একযোগে পৌরসভা ও ইউনিয়নে শুরু হয়েছে এ কার্যক্রম। শনিবার সকালে শেখ ফজিলাতুন্নেছা সরকারী পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ে টিকাদান কর্মসূচীর উদ্বোধন করা হয়। জাতীয় সংসদের চীফ হুইপ নূর-ই-আলম চৌধুরী দলীয় নেতাকর্মীসহ শিবচরবাসীকে টিকা গ্রহনের আহ্বান জানিয়েছেন। সকাল থেকে শুরু হওয়া টিকাদান কর্মসূচী বাস্তবায়নের সার্বক্ষনিক খোঁজ খবর তিনি নিচ্ছেন বলে সংশ্লিষ্টরা জানিয়েছেন। পৌরসভা ও প্রতিটি ইউনিয়নে একটি করে কেন্দ্র স্থাপন করে ৩ টি বুথের মাধ্যমে ২৫ বছরের উর্ধ্বে নাগরিকদের মাঝে টিকা প্রদান করা হচ্ছে। কেন্দ্রগুলোতে অগ্রাধিকার পাচ্ছেন বয়স্ক ব্যক্তি, নারী ও শারীরিক প্রতিবন্ধীরা। প্রতিটি কেন্দ্রে সকাল ৯ টা থেকে বিকেল ৩ টা পর্যন্ত ৬ শ মানুষকে টিকা প্রদান করা হবে। প্রথম দিনে পৌরসভা ও ১৯ টি ইউনিয়নে মোট ১২ হাজার নাগরিকদের মাঝে টিকা প্রদান করা হবে। ২৫ বছর উর্ধ্বরা জাতীয় পরিচয়পত্রের ফটোকপি জমা দিয়েই সাধারন মানুষ করোনার টিকা নিতে পারছেন বলে স্বাস্থ্য বিভাগ জানিয়েছে। তবে কয়েকটি কেন্দ্রে টিকা গ্রহিতাদের মাঝে সামাজিক দূরত্ব দেখা যায়নি। কেন্দ্রগুলোতে পুলিশসহ আইন শৃংখলা বাহিনী দায়ীত্ব পালন করছেন। উপজেলা আওয়ামীলীগের করোনা প্রতিরোধ কমিটি ৪ টি ভাগে টিকাদান কর্মসূচী পর্যবেক্ষন করছেন। এসময় তারা মানুষের মাঝে চীফ হুইপ নূর-ই আলম চৌধুরীর সচেতনতামূলক লিফলেট ও মাক্স বিতরন করছেন। এছাড়াও যুবলীগ ও স্বেচ্ছাসেবলীগের নেতাকর্মীরা স্ব স্ব ইউনিয়নের টিকাদান কেন্দ্রে মানুষকে উদ্বুদ্ধ করে টিকাদানে সহায়তা করছেন। টিকাদান কর্মসূচী উদ্বোধনকালে শিবচর উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব আ: লতিফ মোল্লা, পৌরসভার মেয়র মো: আওলাদ হোসেন খান, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: আসাদুজ্জামান, ওসি (তদন্ত) আমির হোসেন, উপজেলা আওয়ামীলীগ সাধারন সম্পাদক ডা: মো: সেলিম, উপজেলা ভাইস চেয়ারম্যান বিএম আতাউর রহমান আতাহার, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা: শশাঙ্ক চন্দ্র ঘোষ প্রমূখ উপস্থিত ছিলেন।
শিবচর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা: শশাঙ্ক চন্দ্র ঘোষ বলেন, প্রতিটি ইউনিয়নে একটি করে কেন্দ্র স্থাপন করে ৩ টি বুথের মাধ্যমে টিকাদান কর্মসূচী চলছে। প্রতিটি বুথে প্রশিক্ষন প্রাপ্ত ২ জন স্বাস্থ্যকর্মীসহ ৫ জন কর্মী দায়ীত্ব পালন করছেন।

শিবচর উপজেলা আওয়ামীলীগ সাধারন সম্পাদক ডা: মো: সেলিম বলেন, উপজেলা আওয়ামীলীগের করোনা প্রতিরোধ কমিটি ৪ টি ভাগে টিকাদান কর্মসূচী পর্যবেক্ষন করছেন। এসময় তারা মানুষের মাঝে চীফ হুইপ নূর-ই আলম চৌধুরীর সচেতনতামূলক লিফলেট ও মাক্স বিতরন করছেন। এছাড়াও যুবলীগ ও স্বেচ্ছাসেবলীগের নেতাকর্মীরা স্ব স্ব ইউনিয়নের টিকাদান কেন্দ্রে মানুষকে উদ্বুদ্ধ করে টিকাদানে সহায়তা করছেন।
শিবচর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: আসাদুজ্জামান বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর দেশের সকল মানুষকে টিকা প্রদানের যে প্রতিশ্রুত দিয়েছেন তা বাস্তবায়নে আজ সকাল থেকে সারাদেশের ন্যায় শিবচর পৌরসভা ও সকল ইউনিয়নে টিকাদান কর্মসূচী শুরু করা হয়েছে। প্রতিটি কেন্দ্রে মানুষের উল্লেখযোগ্য উপস্থিতি রয়েছে।
শিবচর পৌরসভার মেয়র মো: আওলাদ হোসেন খান বলেন, পৌরসভাসহ সকল ইউনিয়নে একযোগে টিকাদান কার্যক্রম চলছে। জাতীয় সংসদের মাননীয় চীফ হুইপ নূর-ই আলম চৌধুরী সার্বক্ষনিক টিকাদান কর্মসূচীর খোঁজ খবর নিচ্ছেন। তিনি দলীয় নেতাকর্মীসহ শিবচর বাসীকে টিকা গ্রহনের আহ্বান জানিয়েছেন।
শিবচর উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব আ: লতিফ মোল্লা বলেন, সুন্দরভাবে প্রচার প্রচারনার কারনে আজ সকাল থেকেই কেন্দ্রগুলোতে অনেক মানুষের উপস্থিতি রয়েছে। সবাই স্বতস্ফর্তভাবে টিকা গ্রহন করছেন।