শিবচরে এসএসসিতে জিপিএ-৫ পাওয়া দরিদ্র মেধাবীদের চীফ হুইপ লিটন চৌধুরীর সংবর্ধনা, নগদ টাকা, টিন ও সেলাই মেশিন প্রদান

শিব শংকর রবিদাস ও মো: আবু জাফর :
চলতি বছর এসএসসিতে মাদারীপুরের শিবচরের শিরুয়াইল উচ্চ বিদ্যালয়ের বিজ্ঞান বিভাগ থেকে জিপিএ-৫ পাওয়া রাজমিস্ত্রী দরিদ্র মেধাবী আহাদ ও জান্নাতুল ফেরদৌসীসহ সহ একই উপজেলার আরো দুই দরিদ্র মেধাবী শিক্ষার্থীদের ফুল দিয়ে সংবর্ধনা জানিয়েছেন জাতীয় সংসদের চীফ হুইপ নূর-ই-আলম চৌধুরী। এসময় চীফ হুইপ মেধাবী ও তার পরিবারের সদস্যদের সাথে কথা বলেন। তাৎক্ষনিকভাবে নগদ অর্থ, টিন, সেলাই মেশিন সহায়তা প্রদান করেন এবং ভবিৎষত লেখাপড়া চালিয়ে নেয়ার জন্য মাসিক বৃত্তিসহ সার্বিক সহযোগিতার আশ্বাস দেন। এছাড়াও ইলিয়াস আহমেদ চৌধুরী কলেজের সভাপতি মাসিক বৃত্তির ঘোষনা দেন।
জানা যায়, চলতি বছরের এসএসসি পরীক্ষায় শিবচরের শিরুয়াইল উচ্চ বিদ্যালয়ের বিজ্ঞান বিভাগ থেকে জিপিএ-৫ পায় রাজমিস্ত্রী আহাদ। একই উপজেলার নিলখী ইউনিয়নের বাগমারা গ্রামের দেলোয়ার হোসেন ও রাবেতা বেগম দম্পতির দুই ছেলের মধ্যে বড় আহাদ। বাবার অসুস্থ্যতার জন্য লেখাপড়ার পাশাপাশি দৈনিক ৪ শ ৫০ টাকা হাজিরায় রাজমিস্ত্রীর জোগানী হিসেবে কাজ করেই সে জিপিএ-৫ অর্জন করে। একই বিদ্যালয় থেকে গোল্ডেন জিপিএ-৫ পাওয়া আরেক মেধাবী রং মিস্ত্রি বাবার মেয়ে জান্নাতুল ফেরদৌসী। মেধাবী শিক্ষার্থীদের দারিদ্রতার বিষয়টি নজরে আসে চীফ হুইপ নূর-ই-আলম চৌধুরীর। চীফ হুইপ সাথে সাথেই তার প্রতিনিধির মাধ্যমে মেধাবী আহাদের বাড়িতে মিষ্টি ও উপহার সামগ্রী পাঠান। রবিবার বেলা সাড়ে ১১ টার দিক উপজেলা পরিষদের হলরুমে দরিদ্র মেধাবী শিক্ষার্থীদের সংবর্ধনা প্রদানের আয়োজন করে প্রশাসন। অনুষ্ঠানের প্রধান অতিথি জাতীয় সংসদের চীফ হুইপ নূর-ই-আলম চৌধুরী ফুল দিয়ে মেধাবী দরিদ্র আহাদ ও তার পরিবারকে সংবর্ধনা প্রদান করেন। এসময় উপজেলা প্রশাসনের পক্ষ থেকে নগদ অর্থ, ঘর তোলার জন্য টিন,জেলা পরিষদের পক্ষ থেকে সেলাই মেশিন প্রদান করা হয় আহাদের পরিবারকে। এদিন চীফ হুইপ চরজানাজাত ইলিয়াস আহমেদ চৌধুরী উচ্চ বিদ্যালয়ের দরিদ্র মেধাবী শিক্ষার্থী বৃষ্টি আক্তার ও পাঁচ্চর বালিকা উচ্চ বিদ্যালয়ের দরিদ্র মেধাবী শিক্ষার্থী সামিয়া আক্তারকেও সংবর্ধনা প্রদান করে নগদ অর্থ, টিন ও সেলাই মেশিন প্রদান করেন। আর নিজ বাড়িতে ডেকে নিয়ে শিরুয়াইল উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী জান্নাতুল ফেরদৌসীর লেখাপড়া চালিয়ে নেয়ার আশ্বাস দেন চীফ হুইপ। এসময় মাদারীপুর জেলা পরিষদ চেয়ারম্যান মুনির চৌধুরী, ইলিয়াস আহমেদ চৌধুরী কলেজের গভর্নিং বডির সভাপতি রিপন চৌধুরী, উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আ: লতিফ মোল্লা, নব নির্বাচিত উপজেলা চেয়ারম্যান ডা: মো: সেলিম মিয়া, উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন প্রমূখ উপস্থিত ছিলেন।
অদম্য আহাদ বলেন, বিদ্যালয় কর্তৃপক্ষের সহযোগিতায় এসএসসি পাস করে উচ্চ শিক্ষা গ্রহনে খুব চিন্তায় ছিলাম। কিন্তু মাননীয় চীফ হুইপ স্যার আমার লেখাপড়ার দায়ীত্ব নিয়েছেন আর আমাদের সহযোগিতা করেছেন এতে আমরা অনেক খুশি। তার প্রতি আমাদের পরিবার চির কৃতজ্ঞ। এখন আমি লেখাপড়া শিখে মানুষের মত মানুষ হয়ে শিবচরের মুখ উজ্জ্বল করতে চাই।
চীফ হুইপ নূর-ই-আলম চৌধুরী বলেন, প্রধানমন্ত্রী আমাদের বারবার বলেন স্মার্ট দেশ গড়তে হলে আগে স্মার্ট মানুষ তৈরি করতে হবে। এটিই এখন আমাদের মূল লক্ষ্য। তোমরা যারা আজ ভাল ফলাফল করেও ভবিৎষত লেখাপড়া নিয়ে শংকিত ছিলে তোমরা যেখানেই লেখাপড়া করবে আমি বৃত্তিসহ সকল ধরনের ব্যবস্থা করে দিবো। তবে আমার একটাই কথা তোমরাও একদিন বড় মানুষ হবে। সেদিন কিন্তু নিজের এলাকা, পরিবার, এই শিবচরের মাটির কথা ভুলে যেওনা। এটাই কিন্তু তোমাদের আসল ঠিকানা। আমি তোমাদের উজ্জ্বল ভবিৎষত কামনা করি।