শিবচরে বন্ধ অগ্রনী ব্যাংকে ৩ যুবকের ঢোকার চেষ্টা, পাগলা ঘন্টা বাজিয়ে রক্ষা

শিব শংকর রবিদাস ও মো: আবু জাফর :
ছুটির দিনে শিবচর অগ্রনী ব্যাংকে ৩ যুবক ঢোকার চেষ্টা করে। এসময় দায়ীত্বে নিয়োজিত আনসার সদস্য উপায়ন্তর না পেয়ে পাগলা ঘন্টা বাজালে পালিয়ে যায় ব্যাংকে ঢোকার চেষ্টাকারী তিন যুবক। এ ব্যাপারে ব্যাংক কর্তৃপক্ষ থানায় অভিযোগ দায়ের করেছেন। ঘটনার পর থেকে ব্যাংকগুলোতে পুলিশী তৎপরতা বাড়ানো হয়েছে বলে শিবচর থানার ওসি মো: আনোয়ার হোসেন জানান।
অভিযোগে জানা যায়, শুক্রবার সন্ধা আনুমানিক সন্ধা ৬ টা ৫০ মিনিটের দিক অগ্রনী ব্যাংক শিবচর শাখার কেচি গেটের সামনে এক যুবক গিয়ে দায়ীত্বরত আনসার সদস্য মো: আবির হাসানকে বলে আপনাদের ম্যানেজার সাহেব আমাকে পাঠিয়েছেন গেট খুলেন ভিতরে আসবো। এসময় আনসার সদস্য মো: আবির হাসান ম্যানেজার সাহেবকে ফোন দেয়ার কথা বললে আরো ২ যুবক আসে এবং গেট খুলতে আনসার সদস্যকে চাপ প্রয়োগ করে। এসময় উপায়ন্তর না পেয়ে ওই আনসার সদস্য ব্যাংকের পাগলা ঘন্টা বাজালে দায়ীত্বরত অন্য আনসার সদস্যরা ব্যাংকের সামনে ছুটে আসলে ব্যাংকে ঢোকার চেষ্টাকারী ওই ৩ যুবক দৌড়ে ব্যাংক ভবনের সিঁড়ি দিয়ে উপর তলার দিকে পালিয়ে যায়। আনসার সদস্যরা তাদের ধাওয়া করলেও নিচে নামার একাধিক সিঁড়ি থাকায় তারা পালিয়ে যায় বলে ধারনা করা হচ্ছে। পরে শুক্রবার রাতে ব্যাংক ম্যানেজারসহ ব্যাংকের কর্মকতারা শিবচর থানায় একটি অভিযোগ দায়ের করেন।
আনসার সদস্য মো: আবির হাসান বলেন, ব্যাংকের সকল গেট বন্ধ ছিল। আমি ভিতরে ছিলাম। এসময় প্রথমে এক যুবক জানালার সামনে এসে ম্যানেজার সাহেবের বরাত দিয়ে বলে গেট খুলেন ভিতরে প্রবেশ করবো। আমি ম্যানেজার সাহেবকে ফোন দিতে চাইলে এসময় আরো দুই যুবক আসে। আমরা কয়জন ডিউটি করি তা জানতে চায় আর গেট খুলতে বলে। আমার সন্দেহ হলে আমি ব্যাংকের এলার্ম বাজাই। এসময় আমার অন্য কলিগরা চলে আসলে ওই ৩ জন দৌড়ে পালিয়ে যায়। আমরা ওদের ধাওয়া করেছিলাম কিন্তু ধরতে পারিনি।
অগ্রনী ব্যাংক বরহামগঞ্জ শাখার ব্যবস্থাপক পঙ্কজ মন্ডল বলেন, আমরা এ ব্যাপারে আইনগত ব্যবস্থা নিয়েছি।
শিবচর থানার ওসি মো: আনোয়ার হোসেন বলেন, ব্যাংক এলাকায় পুলিশি নিরাপত্তা জোরদার করা হয়েছে।