শিবচরে অগ্নিকান্ডে বসতঘর ও গবাদী পশু পুড়ে ৭ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি

শিব শংকর রবিদাস :
শিবচরে ভয়াবহ অগ্নিকান্ডে একই পরিবারের বসতঘর, গবাদী পশুসহ বিভিন্ন মালামাল পুড়ে ৭ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্থ পরিবারটি দাবী করেছে। আগুনে সর্বস্ব হারিয়ে অসহায় পরিবারটি অন্যের বাড়িতে আশ্রয় নিয়েছে।
জানা যায়, বৃহস্পতিবার গভীর রাতে উপজেলার শিরুয়াইল ইউনিয়নের সাদেকাবাদ গ্রামের দিন মজুর মহাদেব মন্ডলের বাড়িতে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। মূহুর্তেই আগুন চারদিকে ছড়িয়ে পড়লে প্রান বাঁচাতে পরিবারের সদস্যরা ঘর থেকে বের হয়ে পড়েন। এসময় আগুনে পুড়ে গৃহকর্তা মহাদেব আহত হন। আগুনে একটি বসতঘর, ২ টি রান্না ঘর, ৬ টি ছাগল, নগদ টাকা, স্বর্নালংকারসহ ঘরের দামি আসবাবপত্র পুড়ে ৭ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে পরিবারের পক্ষ থেকে দাবী করা হয়েছে। এলাকাবাসী দীর্ঘ এক ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনে। আগুনে সর্বস্ব হারিয়ে অসহায় দরিদ্র পরিবারটি প্রতিবেশীদের বাড়িতে আশ্রয় নিয়ে মানবেতর জীবন যাপন করছে। রান্না ঘর থেকে অগ্নিকান্ডের সূত্রপাত হতে পারে বলে ধারনা করা হচ্ছে।
গৃহকর্তা মহাদেব মন্ডল বলেন, গভীররাতে হঠাৎ করে আগুন লেগে যায়। আমরা শুধুমাত্র পড়নের পোষাক ছাড়া আর কিছু ঘর থেকে বের করতে পারিনি। আগুনে পুড়ে আমাদের ৭ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।