শিবচরের কেন্দ্রে কেন্দ্রে পৌঁছে গেছে নির্বাচনী সরঞ্জামাদি

শিব শংকর রবিদাস :
মাদারীপুর-১ (শিবচর) আসনের কেন্দ্রে কেন্দ্রে পৌছে গেছে নির্বাচনী সরঞ্জামাদি। শনিবার দুপুর থেকে নির্বাচনী সরঞ্জাম বিতরণ শুরু করেন সহকারী রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মো : আব্দুল্লাহ আল মামুন । এসময় প্রিজাইডিং কর্মকর্তারা বুঝে নেন নির্বাচনী ব্যালট বাক্সসহ সরঞ্জামাদি। পদ্মানদী বেষ্ঠিত চরাঞ্চলের ৬ টি কেন্দ্রে এদিন ব্যালট পেপারও পৌছানো হয়। আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের সহযোগিতায় কেন্দ্রে কেন্দ্রে নির্বাচনী সরঞ্জামাদি নিয়ে যাওয়া হয়।
সংশ্লিষ্ট সূত্র জানায়, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মাদারীপুর-১ (শিবচর) আসনের মোট কেন্দ্র রয়েছে ১ শ ২ টি। এর মধ্যে পদ্মানদী বেষ্ঠিত চরাঞ্চলের চরজানাজাত ইউনিয়নের ৪ টি, কাঁঠালবাড়ি ইউনিয়নের ১ টি ও বন্দরখোলা ইউনিয়নের ১ টিসহ মোট ৬ টি কেন্দ্রে সরঞ্জামাদির সাথে দেয়া হয়েছে ব্যালট পেপারও। এছাড়া অন্য ৯৬ টি কেন্দ্রে রোববার ভোরে পৌছে দেয়া হবে ব্যালট পেপার। এ আসনে নির্বাচনে অংশ নিচ্ছেন আওয়ামী লীগের প্রার্থী জাতীয় সংসদের চীফ হুইপ নূর-ই-আলম চৌধুরী, জাতীয় পার্টির প্রার্থী মোতাহার হোসেন সিদ্দিক ও বাংলাদেশ তরিকত ফেডারেশন প্রার্থী তোফাজ্জেল হোসেন খান।
শিবচর উপজেলার ১৮টি ইউনিয়ন ও একটি পৌরসভা নিয়ে গঠিত মাদারীপুর-০১ আসন। এখানে মোট ভোটার ৩ লাখ ১ হাজার ২ শ ৫ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৫৭ হাজার ৪ শ ২১ জন, নারী ভোটার ১ লাখ ৪৩ হাজার ৭ শ ৮১ জন এবং তৃতীয় লিঙ্গেও ভোটার রয়েছে ৩ জন।
সহকারী রিটার্নিং কর্মকর্তা ও শিবচর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আব্দুল্লাহ আল মামুন বলেন,’কেন্দ্র গুলোতে নির্বাচনী সরঞ্জামাদি পৌছে দেয়া হচ্ছে। আমরা পদ্মার চরাঞ্চলের ৬ টি কেন্দ্রে কঠোর নিরাপত্তার সাথে ব্যালট পেপারও দিয়েছি। এছাড়া নির্বাচনের দিন আইন শৃঙ্খলা রক্ষায় ১২ শতাধিক আনসার, ৬ শতাধিক পুলিশ, ২ প্লাটুন বিজিবি এবং ২ প্লাটুন সেনাবাহিনী দায়িত্ব পালন করবেন।’