রেডজোন মাদারীপুরে লকডাউন শুরু

মাদারীপুর প্রতিনিধি :
করোনাভাইরাসের প্রার্দুভাব বাড়তে থাকায় মাদারীপুর জেলার ২২টি ইউনিয়ন ও চার পৌরসভার ২১টি ওয়ার্ড রেডজানের আওতায় পড়েছে, ফলে বৃহস্পতিবার সকাল ৬টা থেকে মাদারীপুর সদর, কালকিনি ও রাজৈরের ওসব এলাকায় লকডাউন শুরু হয়েছে। এরআগে বুধবার সকাল থেকে শিবচর উপজেলায় লকডাউন শুরু হয়েছে। রেডজোনের আওতাধীন এসব এলাকায় বিধি-নিষেধ আরোপ করে বুধবার দুপুরে মাদারীপুর জেলা প্রশাসক মো. ওয়াহিদুল ইসলাম একটি গণবিজ্ঞপ্তি জারি করেন। আগামী ৩০ জুন পর্যন্ত এই লকডাউন বহাল থাকবে।
মাদারীপুর পৌরসভার ১ থেকে ৭নং ওয়ার্ড পর্যন্ত ও সদর উপজেলার ছিলারচর, ঝাউদি, খোয়াজপুর, ধুইরাইল, মস্তফাপুর নিয়ে মোট ৫টি ইউনিয়ন রয়েছে। এছাড়া শিবচরের রেডজোনে পৌরসভার ৩টি ওয়ার্ড, ৮টি ইউনিয়ন। শিবচর পৌরসভার ১, ৪ ও ৫ নং ওয়ার্ড এবং ইউনিয়নগুলো হচ্ছে শিবচর, দ্বিতীয়খন্ড, বহেরাতলা দক্ষিন, বাশকান্দি, ভদ্রাসন, কাদিরপুর, মাদবরচর ও পাচ্চর। কালকিনি উপজেলার রেড জোন কালকিনি পৌরসভার ১, ৪, ৫, ৭, ৮ ও ৯নং ওয়ার্ড এবং ডাসার, গোপালপুর, আলীনগর এবং শিকারমঙ্গল ইউনিয়ন। রাজৈর উপজেলার মধ্যে রাজৈর পৌরসভার ৬টি ওয়ার্ড এবং ৪টি ইউনিয়ন লকডাউনের আওতায় রয়েছে।
রেড জোনে নিত্যপ্রয়োজনীয় দোকান ও ব্যাংক ৮টা থেকে ১২ টা পর্যন্ত খোলা ছাড়া সকল দোকান পাট বন্ধ রয়েছে। রেড ও ইয়োলো জোনভূক্ত এলাকায় সকাল থেকেই যানবাহন কম দেখা গেছে। একজোনের বসবাসকারীরা অন্য জোনে প্রবেশে বিধি নিষেধ থাকায় মোতায়েন রয়েছে আইন শৃঙ্খলা বাহিনী স্বেচ্ছাসেবী প্রশাসন ও জনপ্রতিনিধিরা।
মাদারীপুর জেলা প্রশাসক মো. ওয়াহিদুল ইসলাম জানান, রেডজোন হওয়ায় কঠোরভাবে লকডাউন বাস্তবায়ন করা হবে। আগামী ৩০ জুন পর্যন্ত এই লকডাউন কঠোরভাবে পালন করা হবে। যদি কেউ এই আদেশ অমান্য করে তাদের বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা নেয়া হবে। এক্ষেত্রে কাউকে ছাড় দেয়া হবে না।