মাদারীপুরে ২৩ দিন ধরে স্কুল ছাত্রী নিখোঁজ

মাদারীপুর প্রতিনিধি:
মাদারীপুরে ২৩ দিনেও নিখোঁজ স্কুল ছাত্রীকে উদ্ধার করতে পারেনি পুলিশ। এ নিয়ে নিখোঁজ ছাত্রীর পরিবারের আত্মীয়-স্বজন ও এলাকাবাসীর মধ্যে নানা প্রশ্নের জন্ম দিয়েছে। রাজৈর উপজেলার টেকেরহাট শহীদ সরদার সাজাহান বালিকা উচ্চ বিদ্যালয়ের ৭ম শ্রেণীর ছাত্রী সারিকা ইসলাম জুন (১৩) গত ২৪ মার্চ সকাল সাড়ে ৯টায় বাড়ি থেকে স্কুলে যাওয়ার পথে নিখোঁজ হয়। ওইদিন তার চাচাতো ভাই জয় মাতুব্বর রাজৈর থানায় সাধারণ ডায়েরি করেন। সারিকা একই উপজেলার হোসেনপুর ইউনিয়নের তাঁতীকান্দা গ্রামের সৌদি প্রবাসী শহিদুল ইসলামের একমাত্র মেয়ে।
পারিবারিক সূত্রে জানা গেছে, প্রায় ২৫ বছর ধরে সৌদি থাকেন সারিকার পিতা শহিদুল ইসলাম। এজন্য পড়ালেখার সুবিধার্থে মাকে নিয়ে রাজৈর উপজেলার টেকেরহাট ঘোষালকান্দির বাড়িতে বসবাস করতো সারিকা। গত ২৪ মার্চ সকাল সাড়ে ৯টার দিকে স্কুলে যাওয়ার উদ্দেশ্যে বাড়ি থেকে বের হয় সারিকা ইসলাম জুন। এরপর আর সে বাড়ি ফিরে না আসায় খোঁজাখুজি শুরু করেন স্বজনরা। এক পর্যায়ে রাজৈর থানায় একটি সাধারণ ডায়েরি করেন তার চাচাতো ভাই জয় মাতুব্বর। (জিডি নং- ১২৫২ তারিখ: ২৪/০৩/২০২৪, জিডি ট্র্যাকিং নং- ৫কে৭৩ডি৪। পরে র‌্যাবের সহযোগিতা নিয়েও নিখোঁজ স্কুল ছাত্রীর সন্ধান পাচ্ছেন না তার পরিবার।
নিখোঁজ স্কুল ছাত্রীর চাচাতো ভাই জয় মাতুব্বর বলেন, ‘গত ২৪ মার্চ সারিকা স্কুলে যাওয়ার উদ্দেশ্যে বাড়ি থেকে বের হয়ে আর বাড়ি ফিরে আসেনি। পরে অনেক খোঁজাখুজি করেও তার কোন সন্ধান না পেয়ে থানায় জিডি করেছি। কিন্তু ২৩ দিন পার হলেও এখনো পুলিশ তাকে উদ্ধার করতে পারেনি। এদিকে চাচি আঁখি ইসলাম (সারিকার মা) প্রায় দেড় মাস আগে স্ট্রোক করেছে। তিনি এখনো গুরুতর অসুস্থ।
এ ব্যাপারে রাজৈর থানার এস আই (তদন্তকারী কর্মকর্তা) মোস্তফা কামাল বলেন, ‘মেয়েটি ফ্রী-ফায়ার গেম খেলতো। এই সুবাদে একটা ছেলের সাথে তার সম্পর্ক ছিল বলে জানতে পেরেছি। ধারণা করা হচ্ছে ওই ছেলের সাথেই পালিয়েছে। কিন্তু ওই ছেলের কোন নাম ঠিকানা পাওয়া যায়নি। তবে কয়েকটি নম্বর ট্রাকিং করেছি। কিন্তু কোন তথ্য পাওয়া যাচ্ছে না। আরো নতুন কিছু নাম্বার সংগ্রহ করছি। নম্বরগুলো ট্রাকিং করে দেখছি। এ বিষয়টি নিয়ে ডি,আই. জি স্যারও ফোন করেছিলেন। আমারা গুরুত্ব দিয়ে চেষ্টা করছি।’