বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে শিবচরে জাতীয় শোক দিবস পালন

শিব শংকর রবিদাস, মো: মনিরুজ্জামান মনির, মো: আবু জাফর, অপূর্ব দাস ও কমল রায় :
বিভিন্ন কর্মসূচীর মধ্যে দিয়ে শিবচরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৮তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করা হয়েছে। উপজেলা প্রশাসন, উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনসহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে স্ব স্ব ব্যানারে দিবসটি পালন করা হয়।
জানা যায়, দিনটি উপলক্ষে উপজেলা প্রশাসন ও পরিষদের আয়োজনে মঙ্গলবার সাড়ে ৮ টায় কালো ব্যাচ ধারন শেষে উপজেলা পরিষদ চত্ত্বরে বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পন করে শ্রদ্ধা জ্ঞাপন করা হয়। পরে নূর-ই-আলম চৌধুরী অডিটোরিয়ামে আলোচনা সভা, যুব ঋন বিতরন ও বিভিন্ন প্রতিযোগীতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরন করা হয়।
উপজেলা আওয়ামী লীগের আয়োজনে এদিন বিভিন্ন কর্মসূচী পালন করা হয়। সকাল ৯ টা ১ মিনিটে দলীয় কার্যালয়ে নেতা কর্মীদের কালো ব্যাচ ধারন শেষে জাতীয়, দলীয় ও কালো পতাকা উত্তোলন করা হয়। পরে দলীয় কার্যালয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক দিয়ে শ্রদ্ধা জানান নের্তৃবৃন্দ। পরে আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, মহিলা আওয়ামী লীগ, স্বেচ্ছাসেবক লীগসহ সকল সহযোগী সংগঠনের নেতাকর্মীদের অংশ গ্রহনে শোক র‌্যালী বের করা হয়। শোক র‌্যালীটি ৭১ সড়ক হয়ে উপজেলা পরিষদ চত্ত্বরে বঙ্গবন্ধু ম্যুরালে পুষ্পস্তবক অর্পন করে শ্রদ্ধা জ্ঞাপন করেন নের্তৃবৃন্দ। পরে সেখানে দোয়া মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
এছাড়া এদিন শিবচর পৌরসভা, মুক্তিযোদ্ধা সংসদ, সরকারী বেসরকারী বিভিন্ন দপ্তর, প্রেস ক্লাব, দূর্নীতি প্রতিরোধ কমিটি, শিক্ষক সমিতি, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের পক্ষ থেকে বঙ্গবন্ধু ম্যুরালে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়। বিভিন্ন স্থানে গনভোজ আয়োজন করা হয়।
অনুষ্ঠানগুলোতে শিবচর উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ¦ আ: লতিফ মোল্লা, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: রাজিবুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো: শাজাহান মোল্লা, সাধারন সম্পাদক ডা: মো: সেলিম, উপজেলা ভাইস চেয়ারম্যান বিএম আতাউর রহমান, ফাহিমা আক্তার, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো: রিয়াজুর রহমান,ওসি মোহাম্মদ আনোয়ার হোসেন প্রমূখ উপস্থিত ছিলেন।