উৎসবমুখর পরিবেশে শিবচরে ইউপি উপ নির্বাচন অনুষ্ঠিত,চেয়ারম্যান পদে মাসুম বেপারী নির্বাচিত

শিব শংকর রবিদাস, মোহাম্মদ আলী মৃধা, মো: মনিরুজ্জামান মনির, মো: আবু জাফর, মিঠুন রায়, রিফাত ইসলাম, মো: হাসান মোল্লা :
উৎসবমুখর পরিবেশে বিপুল সংখ্যক ভোটারের উপস্থিতিতে কঠোর নিরাপত্তার মধ্যে দিয়ে শিবচরের কাদিরপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে ও মাদবরচর ইউনিয়নের ৬ নং ওয়ার্ডের সাধারন সদস্য পদে উপ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। দলীয় প্রতীক বিহীন নির্বাচন উৎসবমুখরভাবে সম্পন্ন হওয়ায় ভোটাররা জাতীয় সংসদের চীফ হুইপ নূর-ই-আলম চৌধুরীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। নির্বাচনে কাদিরপুর ইউপি উপ নির্বাচনে চেয়ারম্যান পদে মো: আজাদুল ইসলাম মাসুম বেপারী ও মাদবরচর ইউপির ৬ নং ওয়ার্ডের সাধারন সদস্য পদে মো: আব্দুর রাজ্জাক মাদবর বেসরকারীভাবে নির্বাচিত হয়েছেন। তবে এ নির্বাচনে জাল ভোট দেয়ার চেষ্টাসহ অনিয়মের অভিযোগে ৭ জনকে আটক করে সাজা প্রদান করেন ভ্রাম্যমান আদালত।
জানা যায়, সোমবার কাদিরপুর ইউনিয়নের চেয়ারম্যান পদে ও মাদবরচর ইউপির ৬ নং ওয়ার্ডের সাধারন সদস্য পদে উপ নির্বাচন অনুষ্ঠিত হয়। সকাল থেকে কেন্দ্রগুলোতে বিপুল সংখ্যক ভোটারদের উপস্থিতি দেখা যায়। দীর্ঘ লাইনে দাঁড়িয়ে ভোটাররা ভোট দেন। কেন্দ্রে কেন্দ্রে আনসার, পুলিশসহ আইন শৃঙ্খলা বাহিনীর সাথে সাথে ছিল বিজিবি , র‌্যাব ও নির্বাহী ম্যাজিস্ট্রেটের টহল । সকাল থেকে জেলা প্রশাসক মোহাম্মদ মারুফুর রশিদ খান, পুলিশ সুপার মো: মাসুদ আলম বিপিএম (বার) পিপিএম, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) মো: কামরুল হাসান, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস্) মো: মনিরুজ্জামান ফকির, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: রাজিবুল ইসলাম,ওসি মোহাম্মদ আনোয়ার হোসেন, নির্বাহী ম্যাজিস্ট্রেটসহ প্রশাসনের একাধিক টিম কেন্দ্রগুলো পরিদর্শন করেন। শান্তিপূর্নভাবে নির্বাচন অনুষ্ঠিত হলেও মাদবরচর ইউনিয়নের ৬ নং ওয়ার্ডের একটি কেন্দ্রে ভোটারদের মাঝে টাকা বিলির অভিযোগে এক প্রার্থীর সমর্থক মিজান মাদবরকে (৩২) আটক করে আইন শৃংখলা বাহিনী। পরে আটককৃতকে ৭ দিনের জেল প্রদান করেন ভ্রাম্যমান আদালত। এছাড়া কাদিরপুর ইউনিয়নের ১, ২, ৩ নং ওয়ার্ডসহ কয়েকটি কেন্দ্রে জাল ভোট দেয়ার সময় রোমান মাদবর (২০), মো: রাকিব মাদবর (২৪), শাকিব মুন্সি (১৮), নাঈম ইসলাম (১৯), রেহেনা আক্তার (২৮), এনায়েত মিয়াকে (১৮) আটক করা হয়। পরে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট আটককৃত ৬ জনকে ৬০ হাজার টাকা আর্থিক জরিমানা করেন। ভোট গণনা শেষে উপজেলা পরিষদের ইলিয়াস আহমেদ চৌধুরী অডিটোরিয়ামে ফলাফল ঘোষনা করেন উপজেলা রির্টানিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: রাজিবুল ইসলাম। এসময় উপজেলা নির্বাচন কর্মকর্তা এস.এম.এ কাদেরসহ আইন শৃংখলা বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন। এ নির্বাচনে কাদিরপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে আনারস প্রতীকে ৪ হাজার ৯শ ৮১ ভোট পেয়ে মো: আজাদুল ইসলাম মাসুম বেপারী নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দী প্রার্থী আ: গাফফার মুন্সি সোহাগ চশমা প্রতীকে পেয়েছেন ৩ হাজার ৯শ ৬৬ ভোট। অপরদিকে মাদবরচর ইউনিয়নের ৬ নং ওয়ার্ডের সাধারন সদস্য পদে ফুটবল প্রতীকে ১ হাজার ৯ ভোট পেয়ে মো: আব্দুর রাজ্জাক মাদবর নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দী প্রার্থী জলিল মোড়ল তালা প্রতীকে পেয়েছেন ৯ শ ৮০ ভোট।
শিবচর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: রাজিবুল ইসলাম বলেন, শান্তিপূর্নভাবে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। মাদবরচরের একটি কেন্দ্রে ভোটারদের মাঝে টাকা বিলির অভিযোগে একজনকে আটক করে সাত দিনের জেল প্রদান করা হয়েছে ও জাল ভোট দেয়ার চেষ্টাকালে ছয় জনকে আটক করে অর্থদন্ড প্রদান করা হয়েছে।
মাদারীপুর পুলিশ সুপার মো: মাসুদ আলম বিপিএম (বার) পিপিএম বলেন, নির্বাচন অবাধ, সুষ্ঠ ও নিরপেক্ষভাবে সম্পন্নের লক্ষে বিপুল সংখ্যক আইন শৃংখলা বাহিনী দায়ীত্ব পালন করছে।
মাদারীপুর জেলা প্রশাসক মোহাম্মদ মারুফুর রশিদ খান বলেন, নির্বাচন অবাধ ও সুষ্ঠভাবে সম্পন্ন হয়েছে। নির্বাহী ম্যাজিস্ট্রেটসহ বিপুল সংখ্যক আইন শৃংখলা বাহিনী দায়ীত্ব পালন করছে। কোন অনিয়ম হলেই ব্যবস্থা নেয়া হবে।