এবছর শিবচর সমিতির মেধাবৃত্তি পাবে ২২৮ শিক্ষার্থী

শিব শংকর রবিদাস, মো: আবু জাফর ও মো: রিফাত ইসলাম :
চলতি বছর ঢাকাস্থ শিবচর উপজেলা সমিতির মেধাবৃত্তি পাবে ২ শ ২৮ জন শিক্ষার্থী। শনিবার উপজেলার মেধাবী শিক্ষার্থীদের সংবর্ধনা, ক্রেস্ট ও সার্টিফিকেট প্রদান বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান রচিত অসমাপ্ত আত্মজীবনী বই ও নগদ টাকা প্রদান করা হবে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে জাতীয় সংসদের চীফ হুইপ নূর-ই-আলম চৌধুরীর উপস্থিত থাকার কথা রয়েছে। শুক্রবার সন্ধায় শিবচর প্রেস ক্লাবে সংবাদ সম্মেলনে ঢাকাস্থ শিবচর উপজেলা সমিতির নের্তৃবৃন্দ এ তথ্য জানান।
প্রেস রিলিজে জানা যায়, মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক মাদারীপুর-১ আসনের সাবেক সংসদ সদস্য ইলিয়াস আহমেদ চৌধুরীর (দাদা ভাই) অনুপ্রেরনায় প্রকৌশলী সৈয়দ মোশারাফ হোসেনের (সেলিম ইঞ্জিনিয়ার) পরামর্শে গঠিত ঢাকাস্থ শিবচর উপজেলা সমিতির পক্ষ থেকে গত প্রায় ৩৭ বছর যাবত উপজেলার প্রায় ৩ হাজার মেধাবী শিক্ষার্থীদের সংবর্ধনা ও বৃত্তি প্রদান করা হয়েছে। ১৯৯১ সাল থেকে জাতীয় সংসদের চীফ হুইপ নূর-ই-আলম চৌধুরী ঢাকাস্থ শিবচর উপজেলা সমিতির পৃষ্ঠপোষকতা করছেন। এই সংগঠনের পক্ষ থেকে বর্তমানে বুয়েট, সরকারী বিশ^বিদ্যালয়, বেসরকারী বিশ^বিদ্যালয়, মেডিকেল কলেজ, কৃষি বিশ^বিদ্যালয় এবং বিভিন্ন কলেজে উচ্চ শিক্ষায় অধ্যায়নরত শিক্ষার্থীদের প্রতি মাসে ২-৩ হাজার টাকা করে বৃত্তি প্রদান করা হচ্ছে। প্রতি বছরের ন্যায় এ বছরও সংগঠনটির পক্ষ থেকে উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান থেকে চলতি বছর এসএসসি ও সমমান পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থী, বুয়েট, মেডিকেল কলেজ, বিশ^বিদ্যালয় ও বিভিন্ন কলেজের মেধাবী ও অসচ্ছল শিক্ষার্থীদের সংবর্ধনা ও বৃত্তি প্রদান অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। শনিবার সকালে নূর-ই-আলম চৌধুরী অডিটোরিয়ামে ২ শ ২৮ জন শিক্ষার্থীদের সংবর্ধনা ও এক হাজার টাকা করে বৃত্তি প্রদান করা হবে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে জাতীয় সংসদের চীফ হুইপ নূর-ই-আলম চৌধুরী উপস্থিত থাকার করা রয়েছে। এছাড়া বিশেষ অতিথি হিসেবে ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি এবং ঢাকাস্থ শিবচর উপজেলা সমিতির প্রধান উপদেষ্টা মাদারীপুর জেলা পরিষদ চেয়ারম্যান মুনির চৌধুরী উপস্থিত থাকার কথা রয়েছে।
উল্লেখ্য, চীফ হুইপ নূর-ই-আলম চৌধুরীর ছোট বোন মিতা চৌধুরী ও ভগ্নিপতি হায়দার ট্রাস্ট থেকে বুয়েট, মেডিকেল কলেজ ও বিশ^বিদ্যালয়ে অধ্যায়নরত ২৮ জন শিক্ষার্থীকে প্রতি মাসে ৬ হাজার টাকা করে বৃত্তি প্রদান করা হচ্ছে। এবছর ট্রাস্ট থেকে আরো ৩০ জন শিক্ষার্থীকে মাসিক ৬ হাজার টাকা করে বৃত্তি প্রদান করা হবে বলে সংবাদ সম্মেলনে ঢাকাস্থ শিবচর উপজেলা সমিতির নের্তৃবৃন্দ জানান।
সংবাদ সম্মেলনে ঢাকাস্থ শিবচর উপজেলা সমিতির সভাপতি অধ্যাপক ড. সেলিম আকন্দ, সাধারন সম্পাদক কে.এম.মজিবুর রহমান, উপজেলা স্বেচ্ছাসেবকলীগ সভাপতি জহির চৌধুরী, শিবচর প্রেস ক্লাব সভাপতি একেএম নাসিরুল হক, সাধারন সম্পাদক প্রদ্যুৎ কুমার সরকার, ঢাকাস্থ শিবচর উপজেলা সমিতির সহ সভাপতি কাজী মহিদুল ইসলাম মহিম, আ: কুদ্দুস মিয়া, আ: রশিদ মিয়া প্রমূখ উপস্থিত ছিলেন।