উন্নয়ন প্রকল্পে দালাল চক্র সনাক্তে এনএসআই,পুলিশ কাজ করছে-শিবচরে চেক বিতরনকালে জেলা প্রশাসক

শিবচর বার্তা ডেক্সঃ

শিবচরে পদ্মা সেতুর রেল সংযোগ প্রকল্পে ক্ষতিগ্রস্তদের হাতে চেক তুলে দিয়েছেন জেলা প্রশাসক ড. রহিমা খাতুন।

বৃহস্পতিবার বিকেলে শিবচর উপজেলা পরিষদের ইলিয়াস আহমেদ চৌধুরী মিলনায়তনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ক্ষতিগ্রস্তদের হাতে চেক তুলে দেন জেলা প্রশাসক।
শিবচরে পদ্মা সেতুর রেল সংযোগ প্রকল্পের ক্ষতিগ্রস্তদের মাঝে এ ক্ষতিপূরণ প্রদান করা হয়। প্রথম ধাপে ৩৩ জন ক্ষতিগ্রস্থদের মাঝে প্রায় ১০ কোটি টাকার চেক বিতরণ করা হয়। এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) সানজিদা খানম, শিবচর উপজেলা চেয়ারম্যান আব্দুল লতিফ মোল্লা, ভূমি অধিগ্রহণ কর্মকর্তা প্রমুখ রঞ্জন ঘটক, পাচ্চর ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান দেলোয়ার হোসেন হাওলাদার প্রমুখ।

মাদারীপুর জেলা প্রশাসক ড. রহিমা খাতুন বলেন, ‘মুজিবশতবর্ষে চেক দেব হাতে হাতে’ স্লোগান সামনে রেখে আমরা দুর্নীতি ও দালালমুক্ত করে যার চেক তার হাতে প্রদান করব। চেক প্রদানে কিছুটা বিলম্ব হলেও আমরা চাই পদ্মা সেতুর রেল সংযোগ প্রকল্পের ক্ষতিগ্রস্তরা যাতে প্রত্যেকে তার নিজেদের ক্ষতিপূরণের টাকা নিজেরাই গ্রহণ করতে পারেন, সেই ব্যবস্থা আমরা করেছি। এ কারণে আমরা এখানে এসে অনুষ্ঠানের মাধ্যমে প্রত্যেকের হাতে চেক তুলে দিচ্ছি।’
জেলা প্রশাসক আরো বলেন, এক শ্রেনীর দালাল চক্রের কারনে আমাদের বিভিন্ন উন্নয়ন প্রকল্প ক্ষতিগ্রস্থ হচ্ছে। এমন ঘটনা হয়েছে দালাল চক্র কোটি টাকা বিল নিয়ে গেছে,ক্ষতিগ্রস্থ কোন টাকাই পায়নি। দালাল চক্র সনাক্তে এনএসআই ,পুলিশ কাজ করছে। দালাল চক্রের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।