করোনা জয় করে শিবচরের ২ জনসহ বাড়ি ফিরলেন আরো ৩ জন

শিবচর বার্তা ডেক্স :
করোনা জয় করে শিবচরের ২ জনসহ বাড়ি ফিরলেন মাদারীপুরের আরো ৩ জন । শিবচরের দুই জনই নারায়নগঞ্জ থেকে বাড়ি এসে আক্রান্ত হয়েছিলেন। এ নিয়ে করোনা ভাইরাসে আক্রান্তদের মধ্য থেকে শিবচরের ১৫ জনসহ মাদারীপুরের ১৭ জন সুস্থ্য হয়ে বাড়ি ফিরলেন। স্বাস্থ্য বিভাগ তাদেরকে এ্যম্বুলেন্সে করে যার যার বাড়িতে পৌঁছে দেয়। বর্তমানে শিবচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এক নারী চিকিৎসক ও তার ৭ বছরের শিশু কন্যা ডক্টরস কোয়ার্টারে হোম আইসোলেশনে ও আরো এক জন সদর হাসপাতাল আইসোলেশনে রয়েছে।
স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা যায়, শিবচরের ২০ জনসহ জেলায় করোনা ভাইরাসে ৩৬ জন আক্রান্ত হয়। এর মধ্যে এর আগে শিবচরের ২ জনের মৃত্যু হয়। বাকি ১৮ জনের মধ্যে ইতপূর্বে ১৩ জন সুস্থ্য হয়ে বাড়ি ফিরে এসেছেন। বাকি ৫ জনের মধ্যে রবিবার ১ জনসহ সম্প্রতি আরো ২ জন সুস্থ্য হওয়ায় তাদের মাদারীপুর সদর হাসপাতাল থেকে ছাড়পত্র দিলে তারা বাড়ি ফিরে এসেছেন। সুস্থ হওয়া এই দুইজনই কিছুদিন আগে নারায়নগঞ্জ থেকে নিজ বাড়ি শিবচরের ভদ্রাসনে এসেছিলেন। বর্তমানে শিবচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এক নারী চিকিৎসক ও তার ৭ বছরের শিশু কন্যা হোম আইসোলেশনে ও আরো একজন সদর হাসপাতাল আইসোলেশনে রয়েছে। এছাড়া একই দিন রাজৈর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন করোনা আক্রান্তদের মধ্যে প্রথম এক ব্যাক্তি সুস্থ্য হয়ে বাড়ি ফিরে গেছেন। সে উপজেলার কোদালিয়া বাজিতপুর গ্রামের বাসিন্দা। ঢাকায় একটি ফলের দোকানে শ্রমিকের কাজ করতো। সম্প্রতি ঢাকা থেকে বাড়ি এসে করোনা শনাক্ত হন। রবিবার পর্যন্ত শিবচরের ২০ জনসহ জেলায় আক্রান্ত ৩৬ জন। এর মধ্যে ২ জনের মৃত্যু হয়েছে। ১৭ জন সুস্থ্য হয়ে বাড়ি ফিরেছে। বর্তমানে ১৭ জন আইসোলেশনে রয়েছে।

শিবচর উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যান কর্মকর্তা ডাঃ শশাঙ্ক চন্দ্র ঘোস বলেন, আজ সদর হাসপাতালের আইসোলেশন থেকে একজন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। এর কয়েকদিন আগে একই এলাকার আরো একজন সুস্থ হয়ে বাড়ি ফিরেন। শিবচরের ৩ জন এখন আইসোলেশনে রয়েছেন।