ইতালি যাওয়ার আশায় ভূমধ্যসাগরেই মারা গেল রাজৈরের ইমন

রাজৈর প্রতিনিধি :
মাদারীপুরের রাজৈর উপজেলার শাখারপাড় গ্রামের ইমন মোল্লার ইতালি যাওয়া হলো না । গত শুক্রবার রাতে লিবিয়া থেকে ইতালি যাওয়ার পথে ভূমধ্যসাগরেই তার মৃত্যু হয়। নিহত ইমন (১৮) উপজেলার শাখারপাড় গ্রামের সোবহান মোল্লার ছেলে। ৩ ভাইয়ের মধ্যে ইমন ছিল মেঝো।
পারিবারিক সূত্রে জানা যায় , দীর্ঘদিন যাবৎ ইমন মোল্লা ইতালি যাওয়ার জন্য পরিবারের উপর চাপ সৃষ্টি করে আসছিল। পরে জমিজমা বিক্রি করে সাত লক্ষ পঞ্চাশ হাজার টাকা দিয়ে তাকে ইতালি পাঠানোর জন্য দালাল রুবেল খানের সাথে চুক্তি হয়। গত প্রায় ৩ মাস আগে দালাল রুবেলের কাছে টাকা জমা দেওয়া হয়। টাকা জামা দেওয়ার পর তাকে বাংলাদেশ থেকে প্রথমে লিবিয়া নিয়ে রাখেন দালাল রুবেল । পরে লিবিয়া থেকে ইতালি নিয়ে যাওয়ার জন্য গত শুক্রবার রাতে গেমদেন। গেম দেওয়ার পর ভূমধ্যসাগরের মাঝে মারা গেছে বলে জানতে পারে পরিবারের লোকজন। ইমন মারা গেছে খবরটি শোনার পর থেকেই ইমনের মা অজ্ঞান হয়ে যায় । তাকে টেকেরহাট একটি প্রাইভেট হসপিটালে ভর্তি করা হয়। বুধবার তার অবস্থা আশঙ্কাজনক হলে তাকে ফরিদপুর শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। তবে ইমন যে কিভাবে মারা গেছে সঠিক কারণটি পরিবারের কেউ জানে না। তার মৃত্যুতে পরিবারসহ এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।
নিহত ইমনের ভাই সোহাগ মোল্লা জানায় , ইমন নিজেই রুবেল দালালের সাথে চুক্তি করে বিদেশের পথে পাড়ি জমিয়েছিল। তবে আমরা দালালের সাথে কথা বলেছি ও আমাদের ফোনে দালালের সাথে কথা বলিয়েছিল। তারপর মঙ্গলবার রাতে আমরা এ খবর পাই।

নিহত ইমনের ভাবি জোসনা বেগম জানান, জমিজমা সব কিছু বিক্রি করে ইমনকে বিদেশে পাঠানো হয়েছিল। সরকারের কাছে আমাদের একটিই দাবি ইমনের লাশটা যেনো আমরা একটু দেখতে পাই।

রাজৈর থানার অফিসার ইনচার্জ (ওসি) শেখ সাদী জানান, আমি ঘটনা শোনার সাথে সাথে তাদের বাড়ী গিয়েছি এবং তারা যে প্রাইভেট হসপিটালে ভর্তি আছে যে হসপিটালে গিয়েছি। তারা কেউ আমার সাথে এ ব্যাপারে কথা বলেনি। যেহেতু তারা অসুস্থ আছে । তবে তারা সুস্থ হোক সুস্থ হলে অবশ্যই আমি আইনানুগ ব্যবস্থা গ্রহণ করব।