মাদারীপুরে ৩ টি আসনের ১৫ জনের মনোনয়ন বৈধ, ২ জনের বাতিল

মাদারীপুর প্রতিনিধি :
দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মাদারীপুরের ৩ টি আসনের মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে সোমবার (৪ডিসেম্বর) বিকেলে ১৫ জন প্রার্থীর মনোনয়নপত্র বৈধ এবং ২জনের মনোনয়নপত্র বাতিল ঘোষণা করেছেন রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মোহাম্মদ মারুফুর রশিদ খান। বাতিল দুই প্রার্থী হলেন-মাদারীপুর-০২ আসনের জাতীয় পার্টির একেএম নুরুজ্জামান ও বাংলাদেশ সুপ্রিম পার্টির প্রার্থী ইউসুফ আলী সুমন। এর আগে গত ৩০ নভেম্বর মনোনয়নপত্র জমাদানের শেষ দিন পর্যন্ত তিনটি সংসদীয় আসনে ১৭ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দেন। এর মধ্যে মাদারীপুর-১ আসনে ৪ জন, মাদারীপুর-২ আসনে ৫ জন এবং মাদারীপুর-৩ আসনে ৮জন। এরা হলেন-
মাদারীপুর-০১ আসনে আওয়ামী লীগের প্রার্থী জাতীয় সংসদের চীফ হুইপ ও আওয়ামী লীগ সংসদীয় পার্টির সাধারন সম্পাদক নূর-ই-আলম চৌধুরী, জাকের পার্টির প্রার্থী মাসুদ শিকদার, বাংলাদেশ তরিকত ফেডারেশন প্রার্থী তোফাজ্জেল হোসেন খান, জাতীয় পার্টির প্রার্থী মোতাহার হোসেন সিদ্দিক।
মাদারীপুর-০২ আসনে আওয়ামী লীগের প্রার্থী শাজাহান খান, জাকের পার্টির প্রার্থী মো. আসাদুজ্জামান আকন, জাতীয় পার্টির একেএম নুরুজ্জামান, বাংলাদেশ সুপ্রিম পার্টির প্রার্থী ইউসুফ আলী সুমন ও বাংলাদেশ কংগ্রেস পার্টির সুবল চন্দ্র মজুমদার।
মাদারীপুর-০৩ আসনে আওয়ামী লীগের প্রার্থী ড. আবদুস সোবহান মিয়া গোলাপ, স্বতন্ত্র প্রার্থী কালকিনি উপজেলা আওয়ামী লীগের সভাপতি তাহমিনা বেগম, সাধারণ সম্পাদক তৌফিকুজ্জামান শাহীন, তৃনমূল বিএনপির প্রার্থী প্রবীন হালদার, বাংলাদেশ সুপ্রিম পার্টির নিতাই চক্রবর্তী, কৃষক-শ্রমিক-জনতা লীগের প্রার্থী নকুল কুমার বিশ্বাস, জাতীয় পার্টির প্রার্থী মো. আব্দুল খালেক ও জাকের পার্টির প্রার্থী ইকবাল হোসেন খোকন মুন্সী।
রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মোহাম্মদ মারুফুর রশিদ খান বলেন, ‘যাদের মনোনয়নপত্র বাতিল হয়েছে তারা ৫ থেকে ৯ ডিসেম্বর পর্যন্ত নির্বাচন কমিশনে আপিল করতে পারবেন।