মাদারীপুরে স্বামীর পরকীয়ায় বাঁধা দেওয়ায় গৃহবধুকে বিষ খাইয়ে হত্যার অভিযোগ

মাদারীপুর প্রতিনিধি :
মাদারীপুরে স্বামীর পরকীয়ায় বাঁধা দেয়ায় গৃহবধু শান্তা আক্তারকে (২১) বিষ খাইয়ে হত্যার অভিযোগ উঠেছে স্বামীর বিরুদ্ধে। সোমবার বিকেলে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয় শান্তার। এদিকে ঘটনার পর থেকে পলাতক রয়েছে অভিযুক্ত স্বামী সাইফুল হাওলাদার (৩৫)। নিহত শান্তা মাদারীপুর সদর উপজেলার করদী গ্রামের হাবিব খাঁয়ের ছেলে। অভিযুক্ত সাইফুল হাওলাদার ডাসার উপজেলার সনমান্দি এলাকার আকবর হাওলাদেরর ছেলে। সদ্য আনসার বাহিনীতে চাকুরি পাওয়া অভিযুক্ত সাইফুল বর্তমানে চট্টগ্রামে কর্মরত। শান্তার ১৩ মাসের এক ছেলে সন্তান রয়েছে।
স্বজনরা জানায়, মাদারীপুর সদর উপজেলার করদী গ্রামের শান্তা আক্তারের সাথে প্রায় ৩ বছর আগে প্রেমের সূত্র ধরে বিয়ে হয় ডাসার উপজেলার সনমান্দি এলাকার সাইফুল হাওলাদারের সাথে। বিয়ের পরপরই খুঁটিনাটি বিষয় নিয়ে দুজনের মধ্যে ঝগড়া লেগেই থাকতো। সম্প্রতি মোবাইল ফোনের মাধ্যমে সাইফুল শহরের থানতলী এলাকার দিয়া নামের একটি মেয়ের সাথে পরকীয়ায় জড়িয়ে পড়ে। বিষয়টি টের পেয়ে বাঁধা দিলে শান্তার উপর শুরু হয় নির্যাতন। একপর্যায়ে গত ২০ আগস্ট সকালে শান্তাকে ঘোরানোর কথা বলে মহিষেরচর এলাকায় নিয়ে যায় সাইফুল। পরে কোমলপানীয়’র মধ্যে বিষ মিশিয়ে শান্তাকে খাইয়ে দেয়। শান্তার অবস্থা গুরুতর দেখে সাইফুল উদ্ধার করে গৃহবধুকে ভর্তি করে জেলা সদর হাসপাতালে। উন্নত চিকিৎসার জন্য চিকিৎসক ঢাকা মেডিকেলে প্রেরণ করলেও অর্থাভাবে নিয়ে যেতে পারেনি শান্তার পরিবার। শেষমেশ সোমবার বিকেলে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয় শান্তার। স্বজনদের অভিযোগ, পরকীয়ায় বাঁধা দেয়ায় পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে শান্তাকে। এই ঘটনার সুষ্ঠু বিচার দাবী করেছেন স্বজন ও এলাকাবাসী।
শান্তার মা শেফালী বেগম বলেন, ‘ঘটনার দিনই শান্তাকে সদর হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে অবস্থার অবনতি হলে সেই রাতেই ফরিদপুর মেডিকেলে কলেজ হাসপাতালে নেয়া হয়। সেখান দু’দিন চিকিৎসা করানোর পর বাড়ীতে আনা হয়। পরে বাড়ীতেও অসুস্থ্য হয়ে পড়লে ২৪ আগস্ট পুনরায় সদর হাসপাতালে ভর্তি করা হয়। কিন্তু আমার মেয়েকে আর বাড়ী নেয়া হলো না । আজ মারা গেল।
সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মনোয়ার হোসেন চৌধুরী বলেন, বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে। নিহতের লাশ ময়না তদন্তের জন্য জেলা সদর হাসপাতালের মর্গে রাখা হয়েছে। তবে ওই মেয়ের স্বামীও নাকি পরের দিন বিষ খেয়ে হাসপাতালে ভর্তি আছে। এখন পুরো বিষয় তদন্ত করলেই সঠিক রহস্য বের হয়ে আসবে।’
উল্লেখ্য, এর আগেও শান্তার স্বামীর বিরুদ্ধে নারীদের শ্লীলতাহানীর অভিযোগ রয়েছে। তিনি তিনটি বিয়ে করেছেন। এর মধ্যে শান্তাই সংসার করে আসছিলেন।