মাদারীপুরে সাবেক এমপির প্রতিষ্ঠানের ৮ জনের বিরুদ্ধে ৫ ভুক্তভোগীর ৫টি মামলা

মাদারীপুর প্রতিনিধি :
জোর করে দখলের পর ব্যক্তিমালাকানা জমিতে মাদারীপুরের সাবেক সংসদ সদস্য ড. আবদুস সোবহান মিয়া গোলাপের নামে শিক্ষা প্রতিষ্ঠান নির্মাণ করায় ৫জন ভুক্তভোগী আদালতে ৫টি মামলা দায়ের করেছেন। এমপি থাকা অবস্থায় জোরজবরদস্তির প্রতিবাদ করলে হামলা ও মামলার ভয় দেখানো হয় বলে অভিযোগ ভুক্তভোগীদের। দেরিতে হলেও আদালতের কাছে নায় বিচার পাবেন বলে বিশ^াস তাদের। আইনজীবি জানান, ভুমি আইনে মামলা দায়ের করলে শুনানী শেষে বিচারক পিবিআইকে তদন্তের নির্দেশ দেন। যদিও অভিযোগ অস্বীকার করে সাবেক এই সংসদ সদস্য বলেন, তাকে হেয় করতেই মামলা দিয়েছে তার রাজনৈতিক বিরোধীপক্ষ। মামলার আসামীরা হলেন, ড. আবদুস সোবহান গোলাপ পলিটেকনিক ইনস্টিটিউট-এর সভাপতি, অধ্যক্ষ এবং আনারনেছা টেকনিক্যাল স্কুল অ্যান্ড বিজনেস ম্যানেজমেন্ট ইনস্টিটিউট-এর সভাপতি ও অধ্যক্ষ। আর উত্তর রমজানপুর মর্ডাণ একাডেমির সভাপতি ও প্রধান শিক্ষক এবং আলহাজ্জ তৈয়ব আলী শিশু কল্যাণ প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি ও প্রধান শিক্ষক।
জানা যায়, ড. আবদুস সোবহান মিয়া গোলাপ। একাদশ জাতীয় সংসদে নির্বাচনে মাদারীপুর-০৩ আসনের সংসদ সদস্য ছিলেন। ক্ষমতায় থাকায় অবস্থায় কালকিনির উত্তর রমজানপুর নিজ এলাকার সাধারণ মানুষের উপর নির্যাতনের অভিযোগ উঠেছে। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থী হলেও স্বতন্ত্রী প্রার্থী তাহমিনা বেগমের কাছে হেরে যান। এবার তার নিজ নামে প্রতিষ্ঠানের বিরুদ্ধে একদিনেই আলাদা ৫টি মামলা দায়ের করেছেন ৫ ভুক্তভোগী।
মঙ্গলবার দুপুরে মাদারীপুরের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সাজিদুল হক চৌধুরীর আদালতে ভুমি আইনে মামলা করেন সাকিব হাসান, এবিএম সালাউদ্দিন, বীর মুক্তিযোদ্ধা এবিএম নুরুল আলম, রেহেনা বেগম ও মাসুম বেপারী নামে ৫ ভুক্তভোগী। মামলার এজাহারে বলা হয়, সংসদ সদস্য থাকাকালীন সময় জোরপূর্বক নিজ ও পরিবারের নামে বিভিন্ন প্রতিষ্ঠান গড়ে তোলেন ড. আবদুস সোবহান মিয়া গোলাপ। জমি লিখে না দেয়ায় হত্যা ও মামলারও ভয় দেখানো হয় বলে অভিযোগ ভুক্তভোগীদের। পরে রেজিষ্ট্রির না করেই নির্মাণ করেন একাধিক ভবন। ক্ষমতায় থাকা অবস্থায় মুখ খুলতে সাহস পাননি এলাকার মানুষ। দেরি হলেও আদালতের কাছে ন্যায় বিচার পাবেন বলে প্রত্যাশা ক্ষতিগ্রস্থদের।