মাদারীপুরে মায়ের কোল থেকে চুরি হওয়া শিশু ৫ দিন পর উদ্ধার

মাদারীপুর প্রতিনিধি :
মাদারীপুরে মায়ের কোল থেকে চুরি হওয়া শিশু আলিফকে ৬দিনের মাথায় উদ্ধার করা হয়েছে। মঙ্গলবার বিকেলে সদর উপজেলার কালিকাপুর ইউনিয়নের ছোট দুধখালী গ্রামের জামাল হাওলাদারের বাড়ি থেকে শিশুটি উদ্ধার করা হয়।
পুলিশ ও স্বজনরা জানান, বুধবার রাতের খাবারের সাথে স্বামীর দেয়া চেতনানাশক নিজের অজান্তে খেয়ে কাজল আক্তার ছেলেকে নিয়ে ঘুমিয়ে পরে। বৃহস্পতিবার সকালে ঘুম থেকে উঠে ছেলে আলিফকে না দেখেতে পেয়ে এদিকওদিক খুঁজতে শুরু করেন। এসময় স্বামী আলিরাজ সরদারকে না দেখতে পেয়ে কাজল রেখা বিভিন্ন আত্মীয়ের বাড়িতেও খোঁজ করেন। পরে একটি মাধ্যমে জানতে পারেন এক লাখ টাকার বিনিময়ে সদর উপজেলার কালিকাপুর ইউনিয়নের ছোট দুধখালী গ্রামের জামাল হাওলাদারের কাছে বিক্রি করে শিশু আলিফকে বিক্রি করে দিয়েছে তার বাবা। বিষয়টি থানা পুলিশকে জানালে মঙ্গলবার বিকেলে উদ্ধার করে মায়ের কোলে ফিরিয়ে দেয়া হয় শিশুটিকে। শিশুটিকে উদ্ধারকালে পুলিশের উপস্থিতি টের পেয়ে অভিযুক্তরা পালিয়ে যায়।
স্বজনরা জানায়, মাদারীপুরের কালকিনির চরঠ্যাঙ্গামারা গ্রামে বসবাস শিশুটির। বাবা আলিরাজ সরদার শহরে রিক্সা চালান। শিশুটি বিক্রিতে বাবার সাথে সহযোগিতা করেন দাদী পারুল বেগম ও শহরের পুরানবাজার এলাকার দালাল নাসিমা বেগম। পরে সবাই ভাগাভাগি করে নেয় শিশুটি বিক্রি হওয়া টাকা। এই ঘটনার দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছেন স্বজন ও এলাকাবাসী।
কালকিনি থানার উপপরিদর্শক ফয়সাল হাসান জানান, শিশুটিকে উদ্ধারে সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যায় অভিযুক্তরা। লিখিত অভিযোগ পেলে নেয়া হবে আইনগত ব্যবস্থা।