মাদারীপুরে মাদকাসক্ত ছেলের হাতে বাবা খুন

মাদারীপুর প্রতিনিধি :
মাদারীপুরে মাদকের টাকা না দেওয়ায় মাদকাসক্ত ছেলের বিরুদ্ধে বাবাকে কুপিয়ে হত্যার অভিযোগ উঠেছে। সোমবার বেলা সাড়ে ১১টার দিকে সদর উপজেলার বাহাদুরপুর ইউনিয়নের মিয়ারচরে এ ঘটনা ঘটে। নিহত জলিল উদ্দিন বয়রা (৫৫) একই এলাকার মৃত সোনামতি বয়রার ছেলে। অভিযুক্ত ইউসুফ বয়রা জলিল উদ্দিন বয়রার বড়ছেলে।
তবে পুলিশ বলছে, অভিযুক্ত ইউসুফ মানসিক ভারসাম্যহীন। এদিকে ঘটনার পর দুপুর ১টার দিকে মিয়ারচর এলালাকায় অভিযান চালিয়ে অভিযুক্ত ছেলে ইউসূফ বয়রাকে (৩০) আটক করেছে পুলিশ।
স্থানীয় সূত্রে জানা গেছে, দীর্ঘদিন ধরে মাদকের টাকা চাওয়া নিয়ে বাবা জলিল উদ্দিনের সঙ্গে ছেলে ইউসুফের বিরোধ সৃষ্টি হয়। সকালে মিয়াচর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামেন আঁচার বিক্রি করছিলেন জলিল উদ্দিন। মাদকের টাকা না দেওয়ার জেরে হঠাৎ তার বড়ছেলে বিদ্যালয়ের সামনে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে জলিলকে আহত করে বলে অভিযোগ ওঠে। আঁচার বিক্রেতার ডাকচিৎকারে আশপাশের লোকজন এগিয়ে আসলে পালিয়ে যায় ইউসুফ। গুরুতর অবস্থায় স্থানীয় লোকজন জলিলকে উদ্ধার করে জেলা সদর হাসপাতালে নিয়ে আসে। পরে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বেলা সাড়ে ১২টার দিকের তার মৃত্যু হয়।
বাহাদুরপুর ইউনিয়নের গ্রাম পুলিশ মো. সাহাবুদ্দিন শেখ বলেন, বিদ্যালয়ের কাছে জলিলকে তার ছেলে কুপিয়ে হত্যা করে। পরে ঘটনাস্থল থেকে সটকে পড়ে ইউসুফ। প্রকাশ্যে ছেলের হাতে বাবার এমন মৃত্যু দেখে এলাকার সবাই হতবাক। এমন সন্তানের বিচার হওয়া দরকার, আমরা এর বিচার দাবি করছি।
নিহতের স্বজন মোবারক মিয়া জানান, ভ্যান চালিয়ে জীবিকা নির্বাহ করতো ইউসুফ। মাঝে মাঝে স্কুলমাঠে আচাঁর বিক্রি করতো। মাদকের টাকা নিয়ে প্রায়ই ইউসূফ তার বাবার সাথে ধস্তাধস্তি হয়। এজন্য কয়েকবার ইউসুফকে রশি দিয়ে বেঁধেও রাখা হয়েছিল। আজ এর পরিণতি ছেলে তার বাবাকে কুপিয়ে হত্যা করল।
মাদারীপুর সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মনোয়ার হোসেন চৌধুরী বলেন, ‘ছেলের হাতে বাবা খুনের খবর পেয়ে হাসপাতাল ও ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়। ঘটনা ঘটার কিছুক্ষণ পরেই অভিযুক্ত ছেলে ইউসূফকে পুলিশ আটক করে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে ইউসূফ তার বাবাকে ধারালো অস্ত্র দিয়ে মাথায় আঘাত করে বলে স্বীকার করেছেন। ইউসূফ মাদকাসক্ত ছিল কিনা তা জানা যায়নি। তবে ইউসূফের মানসিক সমস্যা ছিল। তার মানসিক সমস্যার জন্য চিকিৎসাও করানো হয়েছিল। এ ঘটনায় আইনগত ব্যবস্থা নেওয়া হবে।