মাদারীপুরে ভ্যান চালক মোতাহার হত্যার রহস্য উন্মোচন, গ্রেফতার ৪

মাদারীপুর প্রতিনিধি :
মাদারীপুরের রাজৈর উপজেলার মজুমদার কান্দি গ্রামে ২৩ মে রাতে ভ্যান চালক মোতাহারকে হত্যা করে দুবৃত্তরা। ঘটনার ২০ দিনে মধ্যে পুলিশ হত্যার রহস্য উন্মোচন করে ও হত্যায় জড়িত মূল আসামীসহ ৪ জনকে গ্রেফতার করে। মূলত জমি-জমা নিয়ে দন্দে এ হত্যা কান্ড সংগঠিত হয়। সোমবার দুপুরে মাদারীপুর পুলিশ সুপার কার্যালয় সংবাদ সম্মেলন করে পুলিশ সুপার মো. গোলাম মোস্তফা রাসেল এ তথ্য জানান।

সংবাদ সম্মেলনে পুলিশ সুপার বলেন, গ্রেফতারকৃত মূল আসামী মো. ইলিয়াস মোল্লা ১৬৪ ধারায় আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়। সেখানে ইলিয়াস মোল্লা তার স্বীকাররোক্তিতে বলেন, এমারত ফরাজীর সাথে ভ্যান চালক মোতাহারের জমি-জমা নিয়ে বিরোধ ছিল। জমিটি মোতাহারের দখলে থাকার কারণে তাকে হত্যা করার পরিকল্পনা করা হয়। হত্যাকান্ডে ২ লক্ষ টাকা কন্টাক্ট করা হয়। এমারতসহ হত্যাকান্ডে সরাসরি অংশগ্রহণ করে ৫ জন। এরমধ্যে গ্রেফতারকৃত ইলিয়াস মোল্লা ও আনোয়ার মোল্লা অগ্রিম বাবদ ৫ হাজার টাকা গ্রহণ করে। গত ২৩ মার্চ রবিবার রাতে এমারত ফরাজী, ইলিয়াস মোল্লা ও আনোয়ার মোল্লাসহ হত্যাকান্ডে ৫ জন অংশগ্রহণ করে। নিহত মোতাহার এশার নামাজ শেষে যখন মসজিদ থেকে বাড়ি ফিরছিল তখন পথে পিটিয়ে এবং শ^াসরোধ করে হত্যা করে পাশের একটি পাট ক্ষেতে লাশ ফেলে পালিয়ে যায়। এ ঘটনায় রাজৈর থানায় হত্যা মামলা হলে পুলিশি তদন্ত ও গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ২০ দিনের মধ্যে মোতাহার হত্যার মূল রহস্য উন্মোচন করে এবং হত্যা কান্ডে জড়িত ৪ জনকে গ্রেফতার করে।
মো. ইলিয়াস মোল্লা স্বীকারোক্তি অনুযায়ী এ হত্যা কান্ডে সরাসরি অংশ নেয় ৫ জন। এছাড়া আরও দুজন তাদের সাথে হত্যার পরিকল্পনায় অংশ নেয়। বাকি পালাতক আসামীদের গ্রেফতারের চেষ্টা চলছে বলেও সংবাদ সম্মেলনে পুলিশ সুপার গোলাম মোস্তফা রাসেল বলেন।