মাদারীপুরে ভুল চিকিৎসায় প্রসূতি মায়ের মৃত্যুর অভিযোগে হাসপাতাল ভাংচুর

মাদারীপুর প্রতিনিধি :
মাদারীপুরে দায়িত্ব অবহেলা ও ভুল চিকিৎসায় এক প্রসূতি মায়ের মৃত্যুর অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় স্বজনরা মা ও শিশু কল্যাণ কেন্দ্রে ভাংচুর করেছে । নিহত লাকী মাদারীপুর শহরের শান্তিনগর এলাকার মন্টু বেপারীর স্ত্রী।
স্বজনদের অভিযোগ, প্রসব যন্ত্রনা সইতে না পারায় বুধবার রাত সাড়ে ১১টার দিকে মাদারীপুরের মা ও শিশু কল্যাণ কেন্দ্রে ভর্তি করা হয় ৩২ বছরের লাকি বেগমকে। এর কিছু সময় পর প্রতিষ্ঠানের পরিবার পরিকল্পনা পরিদর্শক তাছলিমা বেগম লাকির নরমাল ডেলিভারী করেন। অবস্থা গুরুতর হওয়ায় ফোনে জানানো হয় দায়িত্বপ্রাপ্ত মেডিকেল অফিসার আমেনা খাতুনকে। তিনি না এসেই ফোনে লাকীকে সদর হাসপাতালে প্রেরনের নির্দেশ দেন। তরিঘড়ি করে সদর হাসপাতালে নেয়া হলে সেখান থেকে ফরিদপুর মেডিকেলে লাকিকে প্রেরণ করেন চিকিৎসক। মধ্যপথে মৃত্যু হয় লাকির। এই ঘটনাকে কেন্দ্র করে বৃহস্পতিবার বেলা ১১টার দিকে মা ও শিশু কল্যাণ কেন্দ্রের সামনে বিক্ষোভ করেন স্বজনরা। একপর্যায়ে হামলা ও ভাংচুরের ঘটনা ঘটে। খবর পেয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে থানা পুলিশের পাশাপাশি জেলার গোয়েন্দা পুলিশ।
নিহত লাকীর স্বামী মন্টু বেপারী বলেন, ভুল চিকিৎসায় আমার স্ত্রীর অনেক রক্তক্ষরণ হয়ে মৃত্যু হয়েছে। এই ঘটনার বিচার চাই। উত্তেজিত জনতা এই ঘটনা ঘটিয়েছে।
মা ও শিশু কল্যাণ কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত মেডিকেল অফিসার (অতিরিক্ত দায়িত্বে) ডা. আমেনা খাতুন জানান, ভুল কিংবা অবহেলা নয়, সঠিকভাবে চিকিৎসা দেয়া হয় লাকির। এমন মৃত্যু কেন, প্রশ্ন করলে এক পর্যায়ে তেড়ে আসেন গণমাধ্যমকর্মীর উপর। বলেন, নরমাল ডেলিভারী করতে গিয়ে অতিরিক্ত রক্তক্ষরণ হওয়ায় তাকে জেলা সদর হাসপাতালে প্রেরণ করা হয়।
মাদারীপুর সদর মডেল থানার পরিদর্শক (তদন্ত) মো. সেলিম সরদার জানান, প্রসূতি মায়ের মৃত্যুকে কেন্দ্র করে জেলার একমাত্র মা ও শিশু কল্যাণ কেন্দ্রে হামলা-ভাংচুরের খবর পেয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে পুলিশ। এ ব্যাপারে নেয়া হবে আইনগত ব্যবস্থা।