মাদারীপুরে কৃষি উদ্যোক্তা দক্ষতা উন্নয়নে ইউসিবি ব্যাংকের প্রশিক্ষণ অনুষ্ঠিত

মাদারীপুর প্রতিনিধি :
মাদারীপুরে কৃষি উদ্যোক্তাদের দক্ষতা উন্নয়নে দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। রবিবার সকালে মাদারীপুর লিগ্যাল এইড ট্রেনিং সেন্টারে অনুষ্ঠিত এই কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উদ্বোধন করেন ইউনাইটেড কর্মাশিয়াল ব্যাংকের ডিএমডি এন্ড কোম্পানী সেক্রেটারী এটিএম তাহমিদুজ্জামান।
সংশ্লিষ্টরা জানিয়েছেন, ইউনাইটেড কর্মাশিয়াল ব্যাংক পিএলসি’র এগ্রো-সিএসআর প্রকল্প ২০২৩ এর আওতায় বিসেফ ফাউন্ডেশনের বাস্তবায়নে খাদ্য নিরাপত্তা, উন্নত পুষ্টিমান নিশ্চিতকরণ এবং জলবায়ু সহিষ্ণু টেকসই কৃষির প্রসার ঘটানোর লক্ষ্যে মাদারীপুর জেলার বিভিন্ন উপজেলার ১ শ ৬০ জন কৃষি উদ্যোক্তাকে দিনব্যাপী প্রশিক্ষণ প্রদান করা হয়।
উদ্বোধনী অনুষ্ঠানে ইউনাইটেড কর্মাশিয়াল ব্যাংকের ভাইস-প্রেসিডেন্ট ও শিবচর শাখার ব্যবস্থাপক মো. রাশেদ খানের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন মাদারীপুর সদর উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা দিবস রঞ্জন বাকচী, উপজেলা মৎস্য কর্মকর্তা তপন মজুমদার, উপজেলা কৃষি কর্মকর্তা দীপ্তি রানী সরকার ও বিটিভির মাটি ও মানুষের অনুষ্ঠানের উপস্থাপক ও কৃষি বিশ্লেষক রেজাউল করিমসহ অন্যরা।
এসময় বক্তারা বলেন, ইউনাইটেড কর্মাশিয়াল ব্যাংকের সিএসআর প্রকল্পের মাধ্যমে এই অঞ্চলের কৃষি উন্নয়নে কৃষি উদ্যোক্তাদের প্রণোদনা প্রদান করে খাদ্য নিরাপত্তা ও উন্নত পুষ্টিমান নিশ্চিতকরণে ব্যাপক ভূমিকা পালন করবে। এই কার্যক্রমটি বিসেফ ফাউন্ডেশন এই অঞ্চলের মাঠ পর্যায়ে সঠিক ও সুন্দর ভাবে বাস্তায়ন করবে বলে বক্তারা প্রত্যাশা করেন।