মাদারীপুরে করোনার ভ্যাকসিন বঞ্চিত শিক্ষার্থীর বিক্ষোভ, হাসপাতাল ভাংচুর

মাদারীপুর প্রতিনিধি:
মাদারীপুরে করোনা ভাইরাসের ফাইজার ভ্যাকসিন না পাওয়ায় বিক্ষোভ করেছে বঞ্চিত শিক্ষার্থীরা। এ সময় হাসপাতালে ব্যাপক ভাংচুর চালায় তারা। সোমবার সকালে জেলা সদর হাসপাতালের ৬তলাবিশিষ্ট নতুন ভবনের নিচতলায় এ ঘটনা ঘটে। এরআগে রোববার সন্ধ্যায়ও ভ্যাকসিন না পেয়ে একইভাবে ভাংচুর করে বিক্ষুদ্ধ শিক্ষার্থীরা।
শিক্ষার্থীদের অভিযোগ, সোমবার সকালে জেলার বিভিন্ন এলাকা থেকে কয়েকশ’ শিক্ষার্থী করোনার ভ্যাকসিন দেয়ার জন্য জেলা সদর হাসপাতালে আসে। তখন হাসপাতাল থেকে জানানো হয় শিক্ষার্থীদের জন্য বরাদ্দকৃত ভ্যাকসিন এরইমধ্যে শেষ হয়ে গেছে। নতুন ভ্যাকসিন না আসা পর্যন্ত তাদের আর কোন ভ্যাকসিন দেয়া সম্ভব নয়। এতেই ক্ষিপ্ত হয়ে হাসপাতালের সামনে বিক্ষোভ করে শিক্ষার্থীরা। একপর্যায়ে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা হাসপাতালে ব্যাপক ভাংচুর চালায়। খবর পেয়ে অতিরিক্ত পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। পরে সেখান থেকে চলে যায় শিক্ষার্থীরা। আবারো বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীরা ভ্যাকসিন দিতে আসলে তাদের হাসপাতালের গেট থেকে বাড়ি পাঠিয়ে দিচ্ছে পুলিশ।
এদিকে মাদারীপুর জেলা সদর হাসপাতালের ভ্যাকসিন কার্যক্রমের সমন্বয়কারী ডা. ইকরাম হোসেন জানান, মাদারীপুর জেলায় ১৮ হাজার ৭শ’ ২০ জন এইচএসসি ও আলিম পরীক্ষাদের ফাইজারের করোনার ভ্যাকসিন দেয়া হয়। পরে রোববার বিকেলে চলমান কার্যক্রমে শেষ হয়ে যায় এই গ্রুপটির ভ্যাকসিন। শিক্ষা কর্মকর্তাকে বিষয়টি জানালেও তিনি বার্তাটি শিক্ষার্থীদের না পৌঁছানোর কারনেই এই পরিস্থিতির সৃষ্টি হয়েছে বলেও জানান তিনি।