মাদারীপুরে “এসো মুক্তিযুদ্ধের গল্প শুনি” অনুষ্ঠান অনুষ্ঠিত

মাদারীপুর প্রতিনিধি :

মাদ্রাসা শিক্ষার্থীদের নিয়ে মাদারীপুরে “এসো মুক্তিযুদ্ধের গল্প শুনি” অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকালে মাদারীপুর সদর উপজেলার খামারবাড়ি নেছারিয়া ফাজিল (ডিগ্রি) মাদ্রাসার হলরুমে শিক্ষার্থীদের “এসো মুক্তিযুদ্ধের গল্প শুনি” শিরোনামে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, মাদারীপুর জেলা তথ্য অফিস, গণযোগাযোগ অধিদপ্তর, তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় এর উদ্যোগে বার্ষিক কর্মসম্পাদন চুক্তির আওতায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাদারীপুর পৌরসভার সাবেক চেয়ারম্যান, ‘৭১-এ খলিল বাহিনীর প্রধান বীর মুক্তিযোদ্ধা মো. খলিলুর রহমান খান। এসময় তিনি শিক্ষার্থীদের মাঝে গল্পাকারে অত্যন্ত আকর্ষণীয়ভাবে বাংলাদেশের মুক্তিযুদ্ধ ও মুক্তিযুদ্ধে তাঁর বাস্তব অভিজ্ঞতা উপস্থাপন করেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাদারীপুরের জেলা সমাজ সেবা কার্যালয়ের উপরিচালক আশাদুল ইসলাম এবং খামারবাড়ি নেছারিয়া ফাজিল (ডিগ্রি) মাদ্রাসার ভাইস-প্রিন্সিপাল মাওলানা মো. শিব্বীর আহমেদ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা মো. আমিনুল ইসলাম। স্বাগত বক্তব্য ও সঞ্চালকের দায়িত্ব পালন করেন মাদারীপুর জেলা ভারপ্রাপ্ত তথ্য অফিসার মো. বেনজীর আহমেদ।

শেষে প্রামাণ্যচিত্র প্রদর্শন ও উপস্থিত শিক্ষার্থীদের অংশগ্রহণে কুইজ প্রতিযোগিতার আয়োজন করা হয়। প্রতিযোগিতায় বিজয়ী হন মোসা. ইসরাত জাহান আইরিন, মো. নেছারুদ্দিন ও মো. হাসানুজ্জামান।