ঢাকা থেকে পদ্মা সেতু হয়ে মোটরসাইকেলে স্ত্রী ও ছেলে নিয়ে হাঁসি মুখে বরগুনা যাত্রা

সরেজমিন রিপোর্ট :
ঈদ উপলক্ষে ঢাকা থেকে পদ্মা সেতু পাড়ি দিয়ে মোটরসাইকেলে স্ত্রী ও ছেলে নিয়ে বরগুনা যাত্রা করেছে ব্যবসায়ী জিয়া। পরিবহনে যাত্রার বিভিন্ন ঝামেলা এড়াতে মোটরসাইকেল নিয়েই হাঁসি মুখে বাড়ি যাচ্ছে পরিবারটি। স্বপ্নের পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচল উন্মুক্ত করে দেয়ায় প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছে পরিবারটি।
জানা যায়, ব্যবসায়ী মো: জিয়ার ঢাকায় আউটডোর এ্যাডভারডিজিংয়ের ব্যবসা রয়েছে। স্ত্রী ও ছেলে নিয়ে ঢাকাতেই বসবাস করেন তিনি। ঈদ উপলক্ষে প্রতি বছরই গ্রামের বাড়ি বরগুনার বামনাতে যান। তবে বাসে যাতায়াতে পোহাতে হয় অনেক ঝামেলা। তাই ঈদের আনন্দ অনেক সময় পথের ক্লান্তিতেই বিলীন হয়ে যায়। এ বছর প্রধানমন্ত্রী শেখ হাসিনার অনুমতিতে পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচল শুরু হয়েছে। তাই শুক্রবার সকালে জিয়া তার স্ত্রী ও ছেলেকে নিয়ে নিজের মোটরসাইকেলে চড়েই ঢাকা থেকে রওনা দিয়ে পদ্মা সেতু পাড়ি দিয়ে ছুটে চলেছেন গ্রামের বাড়ি বরগুনার বামনার পথে। প্রায় ৫ ঘন্টাতেই গন্তব্যে পৌছানোর আশা তার। মোটরসাইকেলে পদ্মা সেতু পাড়ি দিতে পেরে উচ্ছসিত পরিবারটি। শুধু জিয়াই নয়। ঢাকা, কুমিল্লা, সিলেটসহ বিভিন্ন জেলায় বসবাসকারী দক্ষিনাঞ্চলের হাজার হাজার মানুষ ঈদ উপলক্ষে বাড়ি ফিরছে। পথের যানজটসহ বিভিন্ন ভোগান্তি এড়াতে অনেকেই বাহন হিসেবে মোটরসাইকেল বেছে নিয়েছেন। পদ্মা সেতুতে চলাচলের অনুমতির প্রথম দিন ২০ এপ্রিল থেকেই ভোর থেকেই দীর্ঘ লাইনে দাড়িয়ে নির্ধারিত টোল দিয়ে সকল শর্ত মেনে পদ্মা সেতু পাড়ি দিচ্ছেন দক্ষিনাঞ্চলের যাত্রীরা। সকলের মুখেই হাঁসি। পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচলের অনুমতি যেন সকলের মাঝেই ঈদের বাড়তি আনন্দ বইছে।
ব্যবসায়ী জিয়ার স্ত্রী রিজভী আক্তার নূর বলেন, অল্প সময়ের মধ্যেই পদ্মা সেতু পাড়ি দিয়ে বাড়ি যাচ্ছি। খুব ভাল লাগছে। পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচলের অনুমতি দেয়ার জন্য প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানাই।
ব্যবসায়ী জিয়া বলেন, সর্ব প্রথমেই মাননীয় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানাই কারন তার জন্যই আমরা সুন্দরভাবে ঈদ যাত্রা উপভোগ করতে পারছি। তার অনুমতির কারনেই মোটরসাইকেলে পদ্মা সেতু পাড়ি দিয়ে বাড়ি যাওয়ার সুযোগ পাচ্ছি। আগে সেতু পর্যন্ত এসে ট্রাকে বা ফেরিতে মোটরসাইকেল পারাপার করা লাগতো। এটা ছিল অনেক বড় ধরনের ভোগান্তি। আজ কোন ভোগান্তি ছিল না। মাত্র দশ মিনিটে মোটরসাইকেলে পদ্মা সেতু পাড়ি দিয়েছি। আমরা দক্ষিনাঞ্চলের মানুষ কখনো আশা করিনি পদ্মা সেতু পাবো। প্রধানমন্ত্রী আমাদের পদ্মা সেতু দিয়েছেন এটা আমাদের অনেক বড় পাওয়া। আজ মোটরসাইকেলে স্ত্রী ও ছেলেকে নিয়ে বাড়ি ফিরতে পেরে আমি খুবই আনন্দিত।