মাদারীপুরে ব্রীজের রেলিং ভাঙ্গার প্রতিবাদে মানববন্ধন

কালকিনি প্রতিনিধি :
মাদারীপুরের কালকিনিতে একটি ব্রীজের রেলিং ভেঙ্গে দিয়েছে স্থানীয় একটি প্রভাবশালী মহল। এই ঘটনার প্রতিবাদ জানিয়ে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছেন এলাকাবাসী ও ব্যবসায়ীরা। মঙ্গলবার সকালে উপজেলার বাঁশগাড়ী ইউনিয়নের খাঁসেরহাট-মাদারীপুর সড়কের কানুরগাও নামকস্থানে ঘন্টা ব্যাপী এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এসময় উপস্থিত ছিলেন স্থানীয় নেয়ামত সিকদার, সবুজ সিকদার, বিল্লাল সিকদার, সোহরাব সিকদার ও খালেক সিকদারসহ শতাধিক এলাকাবাসী।
পুলিশ ও প্রতক্ষদর্শীরা জানান, উপজেলার বাঁশগাড়ী ইউনিয়নের খাসেরহাট-মাদারীপুর সদর সড়কের কানুরগাও নারিকেলী খালের উপর নির্মিত একটি ব্রীজের রেলিং ভাঙ্গার কাজ শুরু করেন স্থানীয় প্রভাবশালী বাবুল আকনের নের্তৃত্বে মামুন সিকদার ও মানিক সিকদারসহ বেশ কয়েকজন। পরে স্থানীয় লোকজন ও ব্যবসায়ীরা রেলিং ভাঙ্গার কাজে বাধা প্রদান করেন। এতে ক্ষিপ্ত হয়ে ওই প্রভাবশালীরা বাধা প্রদানকারীদের উপর হামলা চালায়। এতে আহত হন আলী আজগর সিকদার। পরে তাকে আহত অবস্থায় উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন স্থানীয়রা। খবর পেয়ে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। এদিকে ব্রীজের রেলিং ভাঙ্গার ঘটনার প্রতিবাদ জানিয়ে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছেন এলাকাবাসী ও ব্যবসায়ীরা।
প্রতক্ষদর্শী নেয়ামত সিকদারসহ বেশ কয়েকজন বলেন, সরকারি ব্রীজের রেলিং ভেঙ্গে ফেলছিল বাবুল আকন, মামুন সিকদার ও মানিক সিকদারসহ বেশ কয়েকজন। আমরা এর প্রতিবাদ করায় তারা আমাদের উপর হামলা চালিয়েছে। এতে একজন আহত হলে তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।
অভিযুক্ত বাবুল আকন বলেন, ব্রীজের রেলিং জনস্বার্থে গাড়ী শ্রমিকরা ভেঙ্গেছে।
খাসেরহাট পুলিশ তদন্ত কেন্দ্রে আই.সি মোঃ ইমদাদুল হক বলেন, ব্রীজের রেলিং ভাঙ্গার ঘটনা জানতে পেরে ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনা হয়েছে। তবে বাবুল আকন জানিয়েছেন উপজেলা প্রকৌশলী ও জেলা প্রকৌশলী এ বিষয়টি অবগত আছেন।
উপজেলা প্রকৌশলী মোঃ রেজাউল করিম বলেন, আমরা উদ্বিগ্ন, এ ব্যাপারে প্রশাসনিক ব্যবস্থা নেয়া হবে।
এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার পিংকি সাহা বলেন, আমি ব্রীজের রেলিং ভাঙ্গার বিষয়টি শুনেছি। আমি ঘটনাস্থলে গেয়ে পরিদর্শন করবো। তদন্ত করে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।