মাদারীপুরে পুলিশের মোটসাইকেল থেকে লাফ দিয়ে হাতকড়াসহ আসামির পলায়ন

মাদারীপুর প্রতিনিধি :
মাদারীপুরের ডাসারে পুলিশের হাতে গ্রেপ্তার হওয়া মাদক মামলার পরোয়ানাভুক্ত এক আসামি পুলিশের মোটরসাইকেল থেকে হাতকড়া পরা অবস্থায় লাফিয়ে পালিয়ে গেছে। শনিবার দুপুরে আসামিকে থানায় নেওয়ার পথে ডাসার উপজেলার বয়াতিবাড়ি এলাকা থেকে সে পালিয়ে যায়।
মাদারীপুরের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) কামরুল হাসান এ তথ্য নিশ্চিত করেছেন।
পালিয়ে যাওয়া আসামির নাম খোকন মুনশি (৩২)। সে ডাসার উপজেলার কাজীবাকাই ইউনিয়নের পূর্ব মাইচপাড়া এলাকার মোতালেব মুন্সির ছেলে। ঘটনার পরপরই পুলিশ তাঁর সন্ধানে অভিযানে নেমেছে। তবে সন্ধা পর্যন্ত আসামির কোন সন্ধান পায়নি পুলিশ।
পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, মাদক মামলার পরোয়ানাভুক্ত আসামি খোকন দীর্ঘদিন ধরে পলাতক ছিল। গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ জানতে পারে আসামি খোকন ঢাকা-বরিশাল মহাসড়কের ভুরঘাটা বাসস্ট্যান্ড এলাকায় অবস্থান করছে। এমন সংবাদের ভিত্তিতে ডাসার থানার পুলিশের উপপরিদর্শক (এসআই) সুশীল চন্দ্র একজন কনস্টেবলকে সঙ্গে নিয়ে শনিবার আসামিকে ধরতে অভিযান নামেন। আসামিকে গ্রেপ্তারের পর হাতকড়া পরিয়ে সুশীল তার মোটরসাইকেলে তোলেন। এ সময় মোটরসাইকেলে মাঝে আসামিকে বসিয়ে পিছনে বসেন ওই কনস্টেবল। আসামি বহন করা পুলিশের মোটরসাইকেলটি ডাসার থানায় রওনা হয়ে প্রায় এক কিলোমিটার পথ সামনে বয়াতিবাড়ি এলাকায় আসার পরেই সুযোগ বুঝে আসামি মোটরসাইকেল থেকে হাতকড়া পরা অবস্থায় লাফ দেয়। পরে একটি পরিত্যক্ত ইটভাটার মধ্যে দিয়ে দৌঁড়ে পালিয়ে যায়।
প্রত্যক্ষদর্শী আতিকুল ইসলাম বলেন, ‘গুঁড়িগুঁড়ি বৃষ্টির কারণে পুলিশের মোটরসাইকেলটি ধীরগতিতে চলছিল। এই সযোগে ওই আসামি মোটরসাইকেল থেকে লাফ দিয়ে এক দৌঁড়ে পরিত্যক্ত ইটভাটার মধ্যে দিয়ে পালিয়ে যায়। তা ছাড়া যখন লাফ দেয় তখন রাস্তা খালি ছিল। এ কারণে পুলিশের চোখ ফাঁকি দিয়ে আসামির পালিয়ে যেতে কোন অসুবিধা হয় নাই।’
জানতে চাইলে ডাসার থানার পুলিশের উপপরিদর্শক (এসআই) সুশীল চন্দ্র ঘটনা অস্বীকার করে বলেন, ‘আমরা এক আসামিকে খোঁজ করছি। তবে হাতকড়া নিয়ে কেউ পালিয়ে যায়নি। তা ছাড়া সে ওয়ারেন্টভুক্ত নয়। এমনি স্থানীয়দের অভিযোগের ভিত্তিতে তার খোঁজখবর নিতে অভিযান শুরু করেছি।’
এদিকে হাতকড়া নিয়ে মাদক মামলার আসামি পালিয়ে যাওয়ার কথা স্বীকার করেছেন মাদারীপুরের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) কামরুল হাসান ও ডাসার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাসানুজ্জামান।
ওসি হাসানুজ্জামান মুঠোফোনে বলেন, ‘পালিয়ে যাওয়া ওই আসামির বাড়িতে আমরা অবস্থান করছি। তার সম্পর্কে বিস্তারিত তথ্য নিচ্ছি। তাকে ধরতে পুলিশের একাধিক টিম কাজ করছে। এর থেকে বেশি কিছু বলা যাবে না।’
জানতে চাইলে মাদারীপুরের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) কামরুল হাসান বলেন, ‘মাদক মামলার ওয়ারেন্টভুক্ত এক আসামি পুলিশের হাতকড়া নিয়ে পালিয়ে গেছে। কীভাবে আসামি পালিয়ে গেছে, তা তদন্ত করে দেখা হবে। এ নিয়ে দায়িত্বরত পুলিশ সদস্যের কোনো অবহেলা থাকলে তাঁর বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।