মাদারীপুরে নবজাতক ভাতিজাকে দেখতে ভাইয়ের শশুর বাড়ি গিয়ে বোমা হামলার শিকার প্রবাসী

কালকিনি প্রতিনিধি:
মাদারীপুরের কালকিনিতে বোমা হামলায় এক মালয়েশিয়া প্রবাসী গুরুতর আহত হয়েছে। আহত অবস্থায় তাকে স্থানীয়রা উদ্ধার করে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠিয়েছে। আহত দ্বীন ইসলাম (৩৫) কালকিনি উপজেলার শিকারমঙ্গল ইউনিয়নের মৃধাকান্দি গ্রামের মৃত মফসের মৃধার ছেলে। সে তার বড় ভাইয়ের শশুর আনসার হাওলাদারের বাড়িতে নবজাতক ভাতিজাকে দেখতে এসেছিলেন বলে জানিয়েছে তার স্বজনরা।
পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, কালকিনি উপজেলার শিকারমঙ্গল ইউনিয়নের মৃধাকান্দি গ্রামের বাসিন্দা দ্বীন ইসলাম সম্প্রতি মালয়েশিয়া থেকে দেশে এসেছেন। একই গ্রামে তার বড় ভাইয়ের শশুরবাড়িতে তার সদ্য নবজাতক ভাজিতাকে দেখতে বৃহস্পতিবার বিকেলে ভাইয়ের শশুর আনসার হাওলাদারের বাড়িতে আসেন। গরমের কারনে বৃহস্পতিবার রাতে দ্বীন ইসলাম তার বড় ভাইয়ের শশুর বাড়ির উঠানে একটি চেয়ার নিয়ে বসে বিশ্রাম নিচ্ছিলেন । এমন সময় গ্রাম্য দলাদলির জেরে একই গ্রামের আপান কাজীর লোকজন আনসার হাওলাদারের বাড়িতে এসে হাত বোমা বিস্ফোরণ ঘটায়। এতে উঠানে বসে থাকা দ্বীন ইসলাম গুরুতর আহত হয়। স্থানীয়রা দ্রুত তাকে উদ্ধার করে কালকিনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য রাতেই তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরন করে।
আহত দ্বীন ইসলামের বড় ভাই কামাল মৃধা বলেন, ‘আমার ভাই বোমার আঘাতে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে। যারা আমার ভাইকে বোমা মেরেছে আমি তাদের শাস্তি দাবী করছি।
এ ঘটনায় অভিযুক্ত আপান কাজীর সাথে বারবার মোবাইলে যোগাযোগের চেষ্টা করা হলেও তিনি ফোন ধরেননি।
কালকিনি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সরকার আব্দুল্লাহ আল মামুন বলেন, ‘এ ঘটনার পর থেকেই এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। এ ঘটনার সাথে যারা জড়িত তাদেরকে আইনের আওতায় নিয়ে আসতে পুলিশ কাজ করছে।