বৈরি আবহাওয়ার কারনে শিমুলিয়া-কাঁঠালবাড়ি রুটে লঞ্চ ও স্পিডবোট চলাচল বন্ধ

শিবচর বার্তা ডেক্স :
বৈরি আবহাওয়ার কারনে শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে সকল লঞ্চ ও স্পিডবোট চলাচল বন্ধ রয়েছে। পদ্মায় উত্তাল ঢেউ থাকায় ৩/৪ টি ফেরি কোনমতে চলছে। বাকি সকল ফেরিও বন্ধ রাখা হয়েছে। এতে উভয় ঘাটে আটকে পড়েছে যাত্রী ও যানবাহন।
বিআইডব্লিউটিএ ও বিআইডব্লিউটিসি কাঁঠালবাড়ি ঘাট সূত্র জানায়, বৈরি আবহাওয়ার কারনে বুধবার সকাল থেকে দমকা বাতাস ও গুড়িগুড়ি বৃষ্টির কারনে উত্তাল হয়ে উঠে পদ্মা। দূর্ঘটনা এড়াতে বেলা ১১ টার দিকে এরুটের সকল লঞ্চ ও স্পিডবোট বন্ধ করে দেয় বিআইডব্লিউটিএ কর্তৃপক্ষ। অপরদিকে পদ্মার উত্তাল ঢেউয়ের সাথে পাল্লা দিয়ে চলতে না পারায় এরুটের ডাম্বসহ অধিকাংশ ফেরি বন্ধ করে দিয়েছে বিআইডব্লিউটিসি। ২ টি রো রো ও ২ টি কেটাইপ ফেরি কোনমতে সতর্কতার সাথে চলাচল করছে। এতে উভয় ঘাটে যাত্রী ও যানবাহন আটকে পড়েছে। বিআইডব্লিউটিএ’র কাঁঠালবাড়ী ঘাট ট্রাফিক ইন্সপেক্টর আক্তার হোসেন বলেন,’বৈরি আবহাওয়ার কারনে বেলা ১১ টা থেকে লঞ্চ ও স্পীডবোট চলাচল বন্ধ রয়েছে। আবহাওয়া স্বাভাবিক হলে কর্তৃপক্ষের নির্দেশে চলাচল শুরু করবে।
বিআইডব্লিউটিসি কাঁঠালবাড়ি ঘাট সহকারী ম্যানেজার জামিল হোসেন বলেন, বৈরি আবহাওয়ার কারনে পদ্মা নদীতে উত্তাল ঢেউ বিরাজ করছে। এতে ফেরি চলাচল মারাত্মকভাবে ব্যাহত হচ্ছে। ২ টি রো রোসহ ৪ টি ফেরি চলাচল করছে। বাকি সকল ফেরি বন্ধ রাখা হয়েছে।