বৈরি আবহাওয়ার কারনে শিমুলীয়া-বাংলাবাজার রুটে লঞ্চ চলাচল বন্ধ

শিবচর বার্ত ডেক্স :
বৈরি আবহাওয়ার কারনে শিমুলীয়া-বাংলাবাজার নৌরুটে লঞ্চ চলাচল বন্ধ ঘোষনা করেছে বিআইডব্লিউটিএ। এতে করে ঢাকা থেকে দক্ষিনাঞ্চলগামী ঘরমুখো যাত্রীরা ভোগান্তিতে পড়েছেন। যাত্রীদের নিরাপদে গন্তব্যে পৌছাতে ফেরিতে পদ্মা পাড়ি দিতে শিমুলীয়া ঘাটে মাইকিং করে আহব্বান জানাচ্ছেন বিআইডব্লিউটিএ।
জানা যায়, আকাশে মেঘের গর্জনের সাথে বিদ্যুৎ চমকানো আর ঝড়ো বাতাস বইতে থাকায় দূঘর্টনা এড়াতে শনিবার সন্ধা ৭ টা থেকে শিমুলিয়া-বাংলাবাজার রুটে লঞ্চ চলাচল বন্ধ ঘোষণা করে বিআইডব্লিউটিএ। এরুটে ২ নম্বর সতর্কতা সংকেত জারী থাকায় নৌরুটে চলাচলরত লঞ্চগুলোকে নিরাপদে থাকার নির্দেশনাও দেয়া হয়েছে। ঈদকে সামনে রেখে যাত্রীচাপ নিয়ন্ত্রনে ভোর সাড়ে ৬ টা থেকে রাত ১০ টা পর্যন্ত এরুটে লঞ্চ চলাচল করছিল। বৈরি আবহাওয়ার কারনে হঠাৎ লঞ্চ বন্ধ হয়ে যাওয়ায় শিমুলীয়া ঘাটে অবস্থানরত হাজার হাজার যাত্রীরা ভোগান্তিতে পড়েন। যাত্রীদের নিরাপদে গন্তব্যে পৌছাতে ফেরিতে পদ্মা পাড়ি দিতে শিমুলীয়া ঘাটে বিআইডব্লিউটিএর পক্ষ থেকে মাইকিং করা হচ্ছে।
বিআইডব্লিউটিএ বাংলাবাজার ঘাটের ট্রাফিক ইন্সপেক্টর আক্তার হোসেন বলেন, ঝড়ো বাতাস শুরু হওয়ায় দূর্ঘটনা এড়াতে সন্ধ্যা সাতটা থেকে লঞ্চ চলাচল বন্ধ রাখা হয়েছে। পরবর্তী নির্দেশনা পাওয়া পর্যন্ত লঞ্চ বন্ধ থাকবে।
বিআইডব্লিউটিএ সহকারী পরিচালক শাহাদাৎ হোসেন বলেন, এরুটে ২ নং সতর্কতা সংকেত জারি করা হয়েছে। ঝড়ো বাতাসের কারনে দূর্ঘটনা এড়াতে লঞ্চ বন্ধ ঘোষনা করা হয়েছে। শিমুলীয়া পাড়ে অবস্থানরত দক্ষিনাঞ্চলগামী যাত্রীদের ফেরিতে পদ্মা পাড়ি দিতে মাইকিং করে আহব্বান জানানো হচ্ছে।