পদ্মা সেতুর নিরাপত্তার জন্য রাতে বন্ধ থাকবে ফেরি চলাচল: নৌ প্রতিমন্ত্রী

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, পদ্মায় অতিরিক্ত স্রোতের মধ্যে সেতুর কাজ চলছে। স্রোতের কারণে পদ্মা সেতুতে স্প্যান বসানো যাচ্ছে না। ফেরিগুলো চরে গিয়ে আটকে যাচ্ছে। রাতে যদি ফেরি চালু থাকে তাহলে বড় ধরনের দুর্ঘটনা ঘটার আশঙ্কা থাকে। সরকার চায় না পদ্মা সেতুর কার্যক্রম ক্ষতিগ্রস্ত হোক। যে কারণে সেতুর নিরাপত্তা ও দুর্ঘটনা এড়াতে সন্ধ্যা ৬টা থেকে ভোর ৬টা পর্যন্ত ফেরি চলাচল বন্ধ থাকবে।

শনিবার (২৯ আগস্ট) দুপুরে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, বাংলাদেশে করোনার রোগী শনাক্ত হওয়ার পরপরই নৌ সেক্টরের বিভিন্ন পদক্ষেপ নেওয়া হয়েছে। করোনা সংক্রমরোধে সমুদ্র বন্দর, নৌবন্দর, লঞ্চ, খেয়াঘাটসহ সব জায়গায় স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য ব্যবস্থা নেওয়া হয়েছে। যাত্রী সাধারণকে সতর্ক করতে বিভিন্ন পদক্ষেপ ও প্রচারণা করা হয়েছে। সরকার এ বিষয়ে কাজ করছে।

এর আগে, প্রতিমন্ত্রী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে পুষ্পমাল্য অপর্ণ করে গভীর শ্রদ্ধা নিবেদন করেন। পরে বঙ্গবন্ধু ও তার পরিবারের শাহাদাত বরনকারী সদস্যদের রুহের মাগফেরাত কামনা করে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেন।

এ সময় মোংলা বন্দরের চেয়ারম্যান রিয়ার এডমিরাল এম. শাহজাহান, বিআইডব্লিউটিসির চেয়ারম্যান খাজা মিয়া, বিআইডব্লিউটিএ’র চেয়ারম্যান কমডোর গোলাম সাদেক, নৌপরিবহন অধিদপ্তরের মহাপরিচালক কমডোর আবু জাফর জালালউদ্দিন, গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান চৌধুরী এমদাদুল হক, সাধারণ সম্পাদক মাহবুব আলী খান প্রমুখ উপস্থিত ছিলেন।

পরে প্রতিমন্ত্রী বঙ্গবন্ধুর স্মৃতি বিজড়িত টুঙ্গিপাড়ার পাটগাতী লঞ্চঘাট পরিদর্শন করেন।